ঢাকা বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১


বঙ্গবন্ধুর সমাধিতে নরেন্দ্র মোদীর শ্রদ্ধা


২৭ মার্চ ২০২১ ১৯:৪১

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

শনিবার (২৭ মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে তিনি সমাধি সৌধ কমপ্লেক্সে পৌঁছালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুল দিয়ে তাকে স্বাগত জানান। এসময় বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানাও সেখানে উপস্থিত ছিলেন।

পরে বেলা ১১টা ৩৮ মিনিটে স্বাধীন বাংলাদেশের স্থপতির সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন ভারতীয় প্রধানমন্ত্রী। মোদীই প্রথম বিদেশি সরকারপ্রধান, যিনি টুঙ্গীপাড়া সফর করছেন। মোদী সমাধিসৌধ কমপ্লেক্স পরিদর্শন করবেন এবং একটি গাছের চারা রোপণ করবেন। পরে দর্শনার্থী বইয়ে স্বাক্ষর করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নরেন্দ্র মোদিকে সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন করেন। পরে নরেন্দ্র মোদিকে নিয়ে সমাধি কমপ্লেক্স পরিদর্শন শেষে বইতে স্বাক্ষর করেন।

এর আগে সকালে সাতক্ষীরার শ্যামনগরের ৪০০ বছরের পুরনো যশোরেশ্বরী কালীমন্দিরে পূজো দিয়ে হেলিকপ্টারে টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওনা হন মোদী।

এরপর গোপালগঞ্জের কাশিয়ানীর ওড়াকান্দির ঠাকুরবাড়ির মতুয়া মন্দির পরিদর্শন ও প্রার্থনা করবেন ভারতের প্রধানমন্ত্রী। সেখানে পূজা অর্চনা করে তিনি ঠাকুর বাড়ির সদস্য ও মতুয়া নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। দুপুরে মোদী হেলিকপ্টারে করে ঢাকার উদ্দেশে কাশিয়ানী উপজেলার ওড়াকান্দির ঠাকুর বাড়ি ত্যাগ করবেন বলে জানা গেছে।