ঢাকা মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


আশুলিয়ায় শ্রমিকদের বেতন-ভাতার দাবিতে বিক্ষোভ


১৭ নভেম্বর ২০১৯ ১২:১৫

ছবি সংগৃহীত

রাজধানীর অদূরে সাভারের আশুলিয়ায় বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার সকালে আশুলিয়ার বেলমায় প্রায় ৭শ' শ্রমিক কারখানার ভেতরে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, অক্টোবর মাসের বেতন নিয়ে কারখানা কর্তৃপক্ষ নানা টালবাহানা করছেন। অক্টোবর মাসের বেতনের দাবিতে তারা এর আগেও আন্দোলন করেছেন।

সে সময় কারখানা কর্তৃপক্ষ (১৪ নভেম্বর) বৃহস্পতিবার বেতন পরিশোধ করবেন বলে সময় দেন। আজ সকালে তারা কারখানায় এলে শ্রমিকদের থেকে আবার সময় চাওয়া হয়। শ্রমিকরা এ ঘোষণা শুনে কারখানার ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

কারখানাটির কাটিং বিভাগের শ্রমিক মো. হজরত আলী বলেন, বেতন-ভাতার জন্য কারখানার মালিক আমাদের আর কত ঘোরাবে। কতদিন হলো এ সমস্যা তৈরি হয়েছে। বেতন-ভাতা না পেয়ে আমরা অনেক সমস্যার মধ্যে আছি। খেয়ে না খেয়ে দিন পার করছি।

তবে এ ব্যাপারে পোশাক কারখানার কর্তৃপক্ষ জানায়, গত বৃহস্পতিবার বেতন দেওয়ার কথা থাকলেও ব্যাংকের অর্থ জটিলতার কারণে টাকা তোলা সম্ভব হয়নি।

তাই সেদিন শ্রমিকদের বেতন দিতে পারিনি। আজ শ্রমিকদের থেকে সময় চাওয়া হয়েছে আগামী সোমবার সকালে সব শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ করা হবে।