ঢাকা শুক্রবার, ৬ই ডিসেম্বর ২০১৯, ২৩শে অগ্রহায়ণ ১৪২৬


নারায়ণগঞ্জে ১০ ডাকাতের বিভিন্ন মেয়াদে কারাদন্ড


১২ নভেম্বর ২০১৯ ২১:৪৫

আপডেট:
১২ নভেম্বর ২০১৯ ২১:৪৬

ছবি প্রতিকী

নারায়ণগঞ্জের একটি আদালত পৃথক মামলায় ১০জনকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদন্ড দিয়েছেন। সাজা প্রাপ্তদের মধ্যে ডাকাতির একটি মামলায় ৮জন ডাকাতকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডসহ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া ওএমএসের চাল চুরির অপরাধে জাহাঙ্গীর (৩৮) নামে এক ট্রাক ড্রাইভারকে ৭ বছর সশ্রম কারাদন্ডসহ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন আদালত। অপর একটি মাদক মামলায় লিটন (২৫) নামে একজনকে ৩ বছরের সশ্রম কারাদন্ডসহ ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত বিভিন্ন সময় নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শেখ রাজিয়া সুলতানার আদালত ওই পৃথক দিনটি রায় ঘোষনা করেন।


ডাকাতি মামলায় সাজাপ্রাপ্তরা হলেন-আড়াইহাজার উপজেলার মরদাসদী গ্রামের সোহেল একই গ্রামের জালাল, শের আলী, মোকসেদ আলী ওরফে মোস্তালী, পলাতক আল আমিন ও খাগকান্দা গ্রামের আলমগীর একই গ্রামের জাহাঙ্গীর, লোকমান মিয়া।
আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর জাসমীন আহমেদ জানান, ২০০৭ সালের ৪ ডিসেম্বর রাতে আড়াইহাজার উপজেলার জাঙ্গালিয়া উচিৎপুরা গ্রামের মাঝামাঝি স্থানে এক মোটরসাইকেল আরোহীকে পথরোধ করে ডাকাতি করে ৮জন।
তিনি জানান, নারায়ণগঞ্জ সদরের নিতাইগঞ্জ খালপাড় এলাকা থেকে একটি ট্রাকে ১২৫ বস্তা ওএমএসের চালসহ চালক জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে সদর থানা পুলিশ।
তিনি আরো জানান, সিদ্ধিরগঞ্জের বার্মাইষ্টার্ণ এলাকায় নিজ বাড়ি থেকে ৩ বোতল বিদেশী মদ ও ২৫ ক্যান বিদেশী বিয়ারসহ লিটনকে গ্রেপ্তার করে পুলিশ।
উল্লেখিত প্রতিটি ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের হয়। এসব মামলায় সাক্ষ্যপ্রমানের ভিত্তিতে আদালত রায় ঘোষনা করেছেন।