ঢাকা বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১


ডিএনসিসির পরিচ্ছন্নতা কর্মীদের ক্যান্সার স্ক্রিনিং উদ্বোধন করলেন মেয়র


৩১ অক্টোবর ২০১৯ ০৯:৪৩

ছবি সংগৃহীত

আলিফ হাসান, উত্তরা প্রতিনিধি: রাজধানীর মিরপুর মাজার রোডের ১০ নম্বর ওয়ার্ড কমিউনিটি সেন্টারে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ডিএনসিসি পরিচ্ছন্নতা কর্মীদের ক্যান্সার স্ক্রিনিংয়ের উদ্বোধন করেন মেয়র আতিকুল ইসলাম। ডিএনসিসি ও আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালের যৌথ উদ্যোগে সম্পূর্ণ বিনামূল্যে ৪শত পরিচ্ছন্নতা কর্মীদের জন্য ক্যান্সার স্ক্রিনিংয়ের আয়োজন করা হয়।


অনুষ্ঠানে মেয়র বলেন, “আমাদের পরিচ্ছন্নতা কর্মীরা প্রতিদিন আমাদের শহর পরিষ্কার রাখেন, তাদের স্বাস্থ্য ভালো থাকলে কাজেও মন থাকবে। তাদের জীবনযাত্রার মান উন্নয়নকল্পে ইন্সুরেন্স, চিকিৎসাসহ অন্যান্য মৌলিক চাহিদা পূরণে বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান এগিয়ে আসতে পারে”। তিনি আরো বলেন, “আমি মেয়র হিসাবে শপথ গ্রহণের পরপরই মাননীয় প্রধানমন্ত্রী পরিচ্ছন্নতা কর্মীদের জন্য বাসস্থানের ব্যবস্থা করার জন্য আমাকে নির্দেশ দেন। সে অনুযায়ী গতমাসেই আমরা ৭৮৪ জন পরিচ্ছন্নতা কর্মীর জন্য গাবতলীতে এপার্টমেন্ট ও স্কুল ভবন তৈরির কাজ শুরু করে দিয়েছে”। মেয়র পরিচ্ছন্নতা কর্মীদের আরো আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান।


অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ওয়ার্ড কাউন্সিলর আবু তাহের, সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর রহমান মামু, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর মোঃ মঞ্জুর হোসেন, আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোঃ এখলাসুর রহমান, অনকোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোঃ এহতেশামুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।