ঢাকা শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

তেঁতুলিয়ায় টানা চার দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রার রেকর্ড


১৯ ডিসেম্বর ২০২৩ ১২:০৫

ছবি সংগৃহীত

দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টানা চার দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। উত্তরের হিমেল হাওয়া আর কুয়াশায় অনুভূত হচ্ছে কনকনে শীত।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল নয়টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। গত তিন দিনেও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল এই উপজেলায়।

গতকাল সোমবার সকাল নয়টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল। তার আগের দিন রোববার সকাল নয়টায় রেকর্ড করা হয়েছিল ১০ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। তারও আগের দিন গত শনিবার (১৬ ডিসেম্বর) সকাল নয়টায় ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যেবক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, টানা চার দিন ধরে তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকাল ৯টায় ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

গত কয়েকদিন ধরে পঞ্চগড়ের তাপমাত্রা ৯ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। সামনের দিকে তাপমাত্রা আরও কমার সম্ভাবনা রয়েছে বলে জানান রাসেল শাহ।