ঢাকা বৃহঃস্পতিবার, ২৯শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


মৌমিতার লেখা "ছায়াঘর" বইটি পাওয়া যাচ্ছে একুশে বইমেলার প্যাভিলিয়ন নং:১১ তে


২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৯

প্রতিকি

“ছায়াঘর" বইটি মৌমিতার লেখা পঞ্চম বই। আমাদের অজান্তেই চারপাশে ঘটে যাচ্ছে রহস্যজনক অনেক ঘটনা, যে ঘটনাগুলোর কোনো ব্যাখ্যা খুঁজে পাওয়া যায়না। কোনো যুক্তি দিয়েই সমাধান করা যায়না যে রহস্যগুলোকে- সেই টুকরো টুকরো রহস্যের পাতাকে জোড়া লাগিয়ে 'ছায়াঘর' বইটিতে তুলে ধরা হয়েছে।যারা ছোট ছোট ঘটনার মাঝেও রহস্য খুঁজতে পছন্দ করেন, রহস্যের রোমাঞ্চে গায়ে শিহরণ জাগে যাদের-তাদের জন্যই “মৌমিতার"লেখা এই বইটি। আশা করা যাচ্ছে মৌমিতার লেখা এই বইটি পড়ে পাঠকরা আনন্দ পাবেন।

মৌমিতা ঢাকার ভিকারুননিসা নূন স্কুল এন্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করে।বর্তমানে সে ময়মনসিংহ মেডিকেল কলেজের এমবিবিএস ১ম বর্ষের শিক্ষার্থী।

৭ম শ্রেণিতে থাকাবস্থায় মৌমিতার প্রথম বই প্রকাশিত হয়। ইতোপূর্বে বইমেলায় প্রকাশিত মৌমিতার লেখা অন্য চারটি বই হলো: হরেক রকম ছড়া, বাংলা মায়ের রূপ,ভাবনাগুলো ছন্দের তালে, সোনার চুড়ি।

মুবাশশিরা তাসনিম মৌমিতা ২৪ জুলাই ২০০৩ সালে নীলফামারী জেলায় জন্মগ্রহণ করে । পড়াশোনার পাশাপাশি বিতর্ক, উপস্থিত বক্তৃতা, কবিতা-গল্প লিখা ইত্যাদি সহশিক্ষামূলক কার্যক্রমে সে তার মেধার স্বাক্ষর রেখে চলেছে ।ছোটবেলা থেকেই তার শখ বই পড়া ও লেখালেখি করা।