ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


ধনী ক্রীড়াবিদ মেসি


১৩ জুন ২০১৯ ০২:৪৮

বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদ হিসেবে মনোনীত হয়েছেন আর্জেন্টিনা ও বার্সেলোনার সুপারস্টার লিয়নেল মেসি। যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বসে বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকায় প্রথমেই আছে এ ফুটবল জাদুকর।

বার্সেলোনা ও আর্জেন্টাইন তারকা মেসি ১২৭ মিলিয়ন ডলার নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছেন। আর এই অর্থ দিয়েই মেসি তার দীর্ঘদিনের প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে পিছনে ফেলেছেন। গত এক বছরে জুভেন্টাস ও পর্তুগাল তারকা রোনাল্ডোর আয় ছিল ১০৯ মিলিয়ান মার্কিন ডলার। শীর্ষ তিন তালিকায় তৃতীয় ফুটবলার হিসেবে জায়গা করে নিয়েছেন ব্রাজিল ও প্যারিস সেইন্ট-জার্মেই স্ট্রাইকার নেইমার। ১০৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করে নেইমার তালিকায় তৃতীয় হয়েছেন।


৯৪ মিলিয়ন ডলার আয় করে এই তালিকায় চতুর্থ স্থানে আছেন মেক্সিকোর মিডলওয়েট বক্সিং তারকা সাও কানেলো আলভারেজ। ৯৩.৪ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ পাঁচে আরো আছেন কিংবদন্তী টেনিস তারকা রজার ফেদেরার।


একমাত্র নারী ক্রীড়াবিদ হিসেবে এই তালিকায় আছেন সেরেনা উইলিয়াম। মার্কিন এই টেনিস তারকা গত বছর ২৯.২ মিলিয়ন ডলার আয় করে তালিকায় ৬৩ নম্বরে জায়গা করে নিয়েছেন।
নতুনসময়/আর