ঢাকা শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


ওয়েলিংটন টেস্টও হারলো বাংলাদেশ


১২ মার্চ ২০১৯ ২৩:০২

ওয়েলিংটন টেস্টও হারলো বাংলাদেশ

নিউজিল্যান্ডের কাছে ওয়েলিংটন টেস্ট ইনিংস ও ১২ রানে হারলো সফরকারী বাংলাদেশ। ফলে তিন ম্যাচের সিরিজ জয় নিশ্চিত হলো কিউইদের। সিরিজ জয় নিশ্চিত করে ২-০ ব্যবধানে এগিয়ে গেল কেন উইলিয়ামসনের দল। হ্যামিল্টনে সিরিজের প্রথম টেস্ট ইনিংস ও ৫২ রানে জিতেছিলো নিউজিল্যান্ড।

২২১ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংস শুরু করে চতুর্থ দিন শেষে ৩ উইকেটে ৮০ রান করেছিলো বাংলাদেশ। ইনিংস হার এড়াতে ৭ উইকেট হাতে নিয়ে ম্যাচের পঞ্চম ও শেষ দিন আরও ১৪১ রান করতে হতো বাংলাদেশকে।

তবে ম্যাচের পঞ্চম ও শেষ দিন নিজেদের ইনিংসে ২০৯ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। মোহাম্মদ মিথুন ২৫ ও সৌম্য সরকার ১২ রান নিয়ে দিন শুরু করেছিলেন। সৌম্য ২৮ ও মিথুন ৪৭ রানে আউট হন।
এছাড়া অধিনায়ক মাহমুদুুল্লাহ রিয়াদ ৬৭, মুস্তাফিজুর রহমান ১৬, লিটন দাস ১, তাইজুল-আবু জায়েদ-এবাদত হোসেন শূন্য রান করেন। আগের দিন সাদমান ইসলাম ২৯, মোমিনুল হক ১০ ও তামিম ইকবাল ৪ রান করে আউট হন। নিউজিল্যান্ডের নিল ওয়াগনার ৪৫ রানে ৫টি ও ট্রেন্ট বোল্ট ৫২ রানে ৪ উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন নিউজিল্যান্ডের রস টেইলর। প্রথম ইনিংসে বাংলাদেশ ২১১ ও নিউজিল্যান্ড ৬ উইকেটে ৪৩২ রান করেছিলো

আগামী ১৬ মার্চ থেকে ক্রাইস্টচার্চে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।