ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


র‌্যাবের ছয় ব্যাটেলিয়নে নতুন অধিনায়ক


২০ সেপ্টেম্বর ২০২২ ০২:৫৫

প্রতিকি

র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন-র‌্যাবের ছয়টি ব্যাটেলিয়নের অধিনায়ককে (সিও) একযোগে বদলি করে নতুন অধিনায়ক নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া বাহিনীটির আরও পাঁচটি উইংয়ের পরিচালককেও বদলি করা হয়েছে।

সোমবার র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ রদবদল করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা গেছে, র‌্যাব-৮ এর অধিনায়ক করা হয়েছে লে. কর্নেল মাহমুদুল হাসানকে, র‌্যাব-৪ এর অধিনায়ক করা হয়েছে লে. কর্নেল মোহাম্মদ আবদুর রহমানকে, র‌্যাব-২ এর অধিনায়ক করা হয়েছে অতিরিক্ত ডিআইজি মো. আনোয়ার হোসেন খানকে, র‌্যাব-১২ এর অধিনায়ক করা হয়েছে অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেনকে, র‌্যাব-১০ এর অধিনায়ক করা হয়েছে অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিনকে, র‌্যাব-১৪ এর অধিনায়ক করা হয়েছে অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ মহিবুল ইসলামকে।
এছাড়া র‌্যাব সদরদপ্তরের অপস উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল মো. জিয়াউর রহমান তালুকদার, র‌্যাব সদরদপ্তরের প্রশাসন ও অর্থ উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন লে. কর্নেল আবু নাঈম মো. তালাত, র‌্যাব সদরদপ্তরের যোগাযোগ উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন উইং কমান্ডার মো. রোকনুজ্জামান, র‌্যাব সদরদপ্তরের ট্রেনিং উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. রফিকুল ইসলাম গণি, র‌্যাব সদরদপ্তরের তদন্ত উইংয়ের পরিচালকের দায়িত্ব পেয়েছেন অতিরিক্ত ডিআইজি মো. আলিমুজ্জামান।

একই আদেশে র‌্যাব-৪ এর পুলিশ সুপার বেগম জয়িতা শিল্পীকে র‌্যাব-১৪, ক্যাপ্টেন ফয়সাল ইবনে মঈনকে র‌্যাব সদরদপ্তরের প্রশাসন ও অর্থ উইংয়ে, লেফটেন্যান্ট আবুল হাশেম সবুজকে র‌্যাব-১২, অতিরিক্ত পুলিশ সুপার মো. মতিয়ার রহমানকে র‌্যাব-১১ এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসানকে র‌্যাব-৩ এ পদায়ন করা হয়েছে।