ঢাকা বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


হ্যান্ড স্যানিটাইজার তৈরি ও বিনামূল্যে বিতরণ করছে খেলাঘর


২৫ মার্চ ২০২০ ২২:১৩

করোনাভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার তৈরি শুরু করেছে কেন্দ্রীয় খেলাঘর আসর। এগুলো রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় সুবিধাবঞ্চিত মানুষ ও শিশু-কিশোরদের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

সোমবার থেকে রাজধানীর সিদ্ধেশ্বরীতে সংগঠনের কেন্দ্রীয় প্রশিক্ষণ কার্যালয়ে স্যানিটাইজার তৈরি করছেন খেলাঘরের সংগঠকরা।

দেশের বিভিন্ন আঞ্চলিক, মহানগরী ও জেলা কমিটি ও শাখা আসরগুলোকে সাধারণ মানুষের মাঝে করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজারসহ প্রয়োজনীয় উপকরণ বিনামূল্যে বিতরণের জন্য কেন্দ্র থেকে নির্দেশনা দিয়েছে খেলাঘর। ‘মানুষ মানুষের জন্য’ স্লোগানে সচেতনতামূলক চারলাখ প্রচারপত্রও বিলি করা হবে সারাদেশে। এ প্রচারপত্রে করোনা রোধে ব্যক্তিগত সুরক্ষা, পরিচ্ছন্নতা বিষয়ে স্বাস্থ্যবিধিসহ সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানিয়েছেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীর চেয়ারম্যান অধ্যাপক পান্না কায়সার।

স্যানিটাইজার তৈরি কার্যক্রমের উদ্বোধন করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সেক্টরস কমান্ডার্স ফোরামের সংগঠক মুক্তিযোদ্ধা শাহজাহান মৃধা বেনু। বক্তব্য দেন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা ও সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন ভূঁইয়া। সহ সাধারণ সম্পাদক সাহাবুল ইসলাম বাবুর সঞ্চালনায় উদ্বোধনী আয়োজনে ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য হান্নান চৌধুরী ও হাসান তারেক, সম্পাদকমণ্ডলীর সদস্য অশোকেশ রায়, অনিকেত আচার্য, আসমা আব্বাসী উর্মি ও সুজন মজুমদার, সদস্য ফখরুল ইসলাম, এম আই চৌধুরী ও সামিনা জাহান, কেন্দ্রীয় কমিটি সংশ্লিষ্ট বিকল্প সদস্য আসিফ ইকবাল সৌরভ, জাতীয় পরিষদ সদস্য মারুফ জাহান বিজয় প্রমুখ।

নতুন সময়/এআর