ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরী চালু


১৪ ফেব্রুয়ারি ২০২০ ০৮:৫১

বঙ্গবন্ধুর আদর্শকে উজ্জ্বীবীত করার লক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বেগম খালেদা জিয়া হলে বঙ্গবন্ধু লাইব্রেরী চালু করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারী) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী আনুষ্ঠানিক ভাবে এ লাইব্রেরীর উদ্বোধন করেন।

এসময় হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক নাসিমুজ্জামান, আল-ফিকহ্ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক নাসির আজহারী প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, নারীরা বর্তমানে অন্যতম ডিসিশন মেকার। আজকের এ লাইব্রেরীর উদ্বোধনের মধ্যদিয়ে এ হলের ছাত্রীরা বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবীত হবে। যা সোনার বাংলা গড়ার সহায়ক হবে।’

এ দিকে বঙ্গবন্ধু লাইব্রেরী চালুর পাশাপাশি হলের নিচতলায় বঙ্গবন্ধু কাউন্সিলিং সেলেরও উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীকে উপলক্ষে এ লাইব্রেরি ও কাউন্সিলিং সেল চালু করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. রেবা মন্ডল বলেন, ‘প্রাথমিক ভাবে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনীকেন্দ্রিক ২১৮টি বই নিয়ে লাইব্রেরীর যাত্রা শুরু হয়েছে। পরবর্তীতে লাইব্রেরীকে আরো সম্প্রসারণ করা হবে।’

নতুনসময়/আইকে