ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


গাজীপুরের জয়দেবপুর থানার ওসি আসাদুজ্জামান প্রত্যাহার


১৩ জুন ২০১৯ ০৯:৪৩

নতুনসময় ছবি

নির্বাচন কমিশনের নির্দেশে গাজীপুরের জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আসাদুজ্জামান কে প্রত্যাহার করা হয়েছে। বুধবার রাত আটটায় গাজীপুরের পুলিশ সুপার সামসুন্নাহার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বুধবার নির্বাচন কমিশন কার্যালয় থেকে ওসি আসাদুজ্জামানকে প্রত্যাহারের আদেশ পেয়েছেন। আগামি ১৮ জুন গাজীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওই নির্বাচনে উপজেলার বর্তমান চেয়ারম্যান বিএনপি নেতা স্বতন্ত্র প্রার্থী ইজাদুর রহমান মিলনকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য হুমকি দেয়ার অভিযোগ উঠে ওসি আসাদুজ্জামানের বিরুদ্ধে।

এ ব্যাপারে ইজাদুর রহমান ওসির প্রত্যাহার চেয়ে নির্বাচন কমিশন ও পুলিশ সুপার বরাবর আবেদন করেছিলেন। অভিযোগে ইজাদুর রহমান চৌধুরী উল্লেখ করেছিলেন, গত ২৯ মে বিকাল সোয়া তিনটার দিকে ওসি মোঃ আসাদুজ্জামান ওই থানার এএসআই হারুন অর রশিদের মোবাইল থেকে তাকে ফোন দেয়।

ফোনে ওসি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমার (ইজাদুর রহমান মিলন) প্রার্থীতা প্রত্যাহার করতে বলেন। এ জন্য তিনি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রীনা পারভীনের সঙ্গে কথা বলতে বলেন। ওসি বলেন যদি তিনি প্রার্থীতা প্রত্যাহার না করেন তবে তার নির্বাচনী কাজ যারা করবে তাদের বিরাট অসুবিধা হবে এবং কর্মীদের মামলা-হামলা দিয়ে ব্যাপক ক্ষতি করা হবে।

তিনি আরো উল্লেখ করেন, নির্বাচনের সময় বা নির্বাচনের পরে যদি বর্তমান ওসি আসাদুজ্জামান এই থানায় থাকে তাহলে আমার জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হবে। এ ব্যাপারে তিনি নিজের ও তার কর্মীদের নিরাপত্তার জন্য পুলিশ সুপারের সহযোগিতা কামনা করেন।’

নতুনসময়/আল-এম