ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


যুক্তরাষ্ট্রে ‘একতারা ফ্লোরিডা’র বসন্ত উৎসব উদযাপন


১৮ ফেব্রুয়ারি ২০২৩ ১০:২৩

সংগৃহিত

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় সাংস্কৃতিক সংগঠন ‘একতারা ফ্লোরিডা’র উদ্যোগে বসন্ত উৎসব উদযাপিত হয়েছে।
গত ১২ ফেব্রুয়ারি সংগঠনটির উদ্যোগে সানরাইজ সিভিক সেন্টারে প্রবাসী বাংলাদেশি ও বিদেশিদের অংশগ্রহণে চতুর্থ বারের মতো দিন ব্যাপী এ উৎসব উদযাপন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- কনসুলেট জেনারেল অফ বাংলাদেশ মিয়ামি ইকবাল আহমেদ। বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ অ্যাসেসিয়েশন অব ফ্লোরিডার সভাপতি এবিএম গোলাম মুস্তফা।

এদিন ফুলের সৌরভে সবাই আনন্দে মেতে ওঠে। বসন্তের রঙ ‘বাসন্তী’কে সঙ্গে নিয়েই শুরু হয় দিনের শুরু। নারীদের গায়ে ছিল বাসন্তী রঙের শাড়ি, খোঁপায় ফুল, মাথায় টায়রা আর হাতে কাঁচের চুড়ি। বাসন্তী রঙের পাঞ্জাবি এবং ফতুয়া পরে এসেছিলেন পুরুষেরা। উপস্থিত ছিলেন দুই হাজারের বেশি প্রবাসী ও বিদেশিরা।

ফাগুনের রঙে একতারার বসন্ত উৎসবে বাঁধনহারা উচ্ছ্বাসে মেতেছিলেন সবাই। দুপুরের খাবারের ছিল দেশীয় স্বাদ। সকলের জন্য ছিল উন্মুক্ত খাবার ও পানীয়।

এদিন স্থানীয় সংগীত এবং নৃত্য শিল্পীদের সঙ্গে বাংলাদেশের অন্যতম চিত্র পরিচালক এবং সংগীত শিল্পী দেবাষীস বিশ্বাসের মনোমুগ্ধকর পরিবেশনায় মুগ্ধ হন উপস্থিত অতিথিবৃন্দ।

এবারও সংগঠনটির পক্ষ থেকে সমাজের গুনীজনদের মধ্য থেকে একজনকে আজীবন সম্মাননা অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে।

সংগঠনটির সভাপতি রুবাইয়া মামুন রানু, সহসভাপতি ইমরাজ ইমু ও সাধারণ সম্পাদক দিপু জামান জানান, অনুষ্ঠানটির অফিসিয়াল স্পন্সর ছিলো ডানকিন। কো-স্পনসর মিয়ামি কে ডিস্ট্রিবিউটর। মিডিয়া পার্টনার ছিল এফবি টিভি।