ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


লন্ডনে ওনার্স এনআরবি ফোরামের সভা অনুষ্ঠিত


২০ সেপ্টেম্বর ২০২২ ০৩:৪৪

যুক্তরাজ্যের লন্ডন শহরে গার্ডেন টাওয়ার ওউনার্স (মালিক)এনআরবি ফোরামের বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। নানা সমস্যায় জজরিত গার্ডেন টাওয়ারের বিষয় নিয়ে গতকাল রাতে ব্রিকলেনের একটি হলে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ বিশিষ্ট কমিনিটি নেতা মুহাম্মদ গিয়াস আহমদ চৌধুরী। সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক ও কমিনিটি নেতা শাহ মুনিম এর পরিচালনায় সভায় মূল বক্তব্য রাখেন যথাক্রমে যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আশরাফ ইসলাম ও ট্রেজারা আক্তার নিজামী। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আপ্তাব উদ্দিন। বিভিন্ন বিষয় তুলে ধরে আরো বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি সাবেক সিবিক মেয়র ছয়ফুল আলম,বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশনের প্রেসিডেন্ট এম এ মুনিম, কাউন্সিলার ওসমান গনি,শেখ মফিজুর রহমান,দেলওয়ার হোসেন,আব্দুল হামিদ,নাজিম আহমেদ কাবেরী,হেলাল উদ্দিন,ইব্রাহিম মিয়া,ময়জুল ইসলাম শাহ জাহান,সামসুল আলম,হাবিজুর রহমান,মদরিছ আলী,বসির আলম আলী,নুরুন নেছা প্রমূখ।

সভায় বক্তারা গার্ডেন টাওয়ারের নানা সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।তারা বলেন,গত বছরের জুলাই থেকে ডেভলপমেন্ট কোম্পানি The Man & Co Ltd এর ইলিগ্যাল গ্যাস সংযোগ দেওয়ার কারণে শাজালাল গ্যাস গার্ডেন টাওয়ারের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। প্রায় এক বছরের উপরে হয়ে গেছে সিলিন্ডার দিয়ে রান্নাসহ জরুরী কাজ চলছে,বিষয়টি নিয়ে বার বার কতৃপক্ষের সাথে যোগাযোগ করে কোন লাভ হয়নী, তারা ক্ষোভ প্রকাশ করে অতিসত্বর সংযোগের দাবী জানান।এছাড়াও গার্ডেন টাওয়ার শুরু থেকে টাওয়ারে পানির মধ্যে আয়রণ এত পরিমান রয়েছে যার ফলে অজু পর্যন্ত করা মুসকিল হয়ে পড়েছে,শুধু এখানেই শেষ নয়,টাওয়ারে কারেন্টের সমস্যা, ভুল তথ্য দিয়ে ফ্লাট বিক্রি, কাগজ পত্র ও সঠিক না থাকায় অনেকে বাসা রেজিষ্টারী বা নামজারি করতে না পারা এবং মেয়র অফিস কর্তৃক হোল্ডিংস ট্যাক্স গ্রহন না করায় তারা চিন্তিত রয়েছেন। বক্তারা বলেন,নিজের কষ্টের টাকায় ফ্লাট কিনে আমরা প্রতারিত হয়েছি ও বড় বিপদে আছি। এজন্য আমরা প্রবাসীরা দেশে আর বিনিয়োগ করতে ভয় পাচ্ছি। অতিসত্বর বিষয় গুলো সমাধান না হলে গার্ডেন টাওয়ারের মালিকগণ আইনগত পদক্ষেপ নিতে বাধ্য হবেন বলেও জানান।

সভায় বৃটেনের রানী’র মৃত্যুতে সম্মান জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।সভা শেষে বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন(বিসিএর)প্রেসিডেন্ট ও গার্ডেন টাওয়ারের ফ্লাট মালিক এম এ মুনিম কে রানী কর্তৃক খেতাব ওবিই(OBE)পাওয়ায় ফুল ও ক্রেস্ট প্রদান করা হয়।