ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


নিষেধাজ্ঞা মানছেনা মানুষ, ঝুঁকি নিয়ে পারি দিচ্ছে পদ্মা


২৫ মার্চ ২০২০ ২১:৫৩

সারাদেশে করোনা মোকাবেলায় চলছে সতর্কতা। করোনা ঝুকি এড়াতে যখন জামায়াতে, সমাবেশ নিষেধ কিন্তু ব্যতিক্রম মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে। লঞ্চ ও স্পীডবোট চলাচল বন্ধ থাকলে ফেরিগুলোতে যাত্রীদের উপচে পড়া ভীড়। পণ্যবাহী ট্রাক, অ্যাম্বুলেন্সের পাশাপাশি মোটরসাইকেল, প্রাইভেটকার ঘাটে আসছে পদ্মা পাড়ি দিতে। ঝুকি নিয়ে ট্রলারে ধারণ ক্ষমতার বেশি যাত্রী নিয়ে চলছে। নিষেধাজ্ঞা অমাণ্য করেই নৌযানগুলো যাত্রী পার করতে হিমশিম খাচ্ছে।

বুধবার সকাল থেকে বেলা বাড়ার সাথে সাথে শিমুলিয়া ঘাটে যাত্রীদের চাপ আসতে শুরু করেছে।

শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক সাফায়েত আহম্মেদ জানান, শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ১৪টি ফেরি চলাচল করছে। কিন্তু ঢাকা থেকে এখনো যাত্রীদের চাপ আসছে শিমুলিয়া ঘাটে। ফেরিগুলোতে যাত্রী ও ছোট গাড়ি পার করতে হচ্ছে। ঘাটে যাত্রীদের উপচে পড়া ভীড়, যা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। কেউ বিধি নিষেধ মানছেন না, ফেরিগুলোতে গাদাগাদি করেই যাত্রীদের চাপ আছে। ট্রলার, স্পীডবোট ভাড়া করেই যাত্রীরা পদ্মা পাড়ি দিচ্ছে। দেশের সতর্ক অবস্থায় শিমুলিয়াঘাটের এরকম পরিস্থিতি ঝুকিপূর্ণ।

ঘাট এলাকায় বর্তমানে ৮ শতাধিক ছোট গাড়ী ও পণ্যবাহী ট্রাক পারের অপেক্ষায় আছে। ফেরিতে যাত্রীদের চাপ বেশি থাকায় অ্যাম্বুলেন্স, জরুরী গাড়িগুলোও পার করা যাচ্ছে না।