ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


বানভাসী মানুষের মাঝে খাবার বিতরণ করলেন দেওয়ানগঞ্জের ওসি


১৭ জুলাই ২০১৯ ২৩:১৮

বানভাসী মানুষের মাঝে খাবার বিতরণ করলেন দেওয়ানগঞ্জের ওসি

জামালপুরের দেওয়ানগঞ্জ মডেল থানার ওসি এম এম ময়নুল ইসলাম,চুকাইবাড়ী ইউনিয়নে বন্যা কবলিত এলাকার অসহায় দূর্গত বানভাসি বন্যার্ত মানুষের মাঝে শুকনো খাবারও খিচুরি বিতরণ করেন। এ সময় তার সংগে ছিলেন, এস আই মমতাজউদ্দিন, এস আই রাজীব চন্দ্র সরকার, চুকাইবাড়ী ইউপি চেয়ারম্যান সেলিম খানসহ আরো অনেকেই।

এদিকে বন্যা পরিস্থিতি আরো ভয়াবহ রূপ নিচ্ছে, ১৯১ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ১৭ জুলাই সকাল থেকে বাহাদুরাবাদ পয়েন্টে যমুনা নদীর পানি বিপদসীমার ১৪৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। উপজেলা প্রশাসনের হিসেবে ১ লাখ ৯৭ হাজার মানুষ বন্যায় আক্রান্ত হয়েছে।

সরেজমিনে খোঁজ নিয়ে জানা গেছে, বন্যা কবলিত দেওয়ানগঞ্জ উপজেলায় ১৭ জুলাই ভোর থেকে উপজেলা পৌরশহর ও আটটি ইউনিয়ন বন্যার পানিতে সয়লাব হয়ে গেছে। দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ ভবন, দেওয়ানগঞ্জ বাজার, সোনালী ব্যাংক, কৃষি ব্যাংক হাটুপানিতে তলিয়ে গেছে।

ঢাকা-দেওয়ানগঞ্জগামী রেল যোগাযোগ, সানন্দবাড়ী-রৌমারী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। বন্যা প্লাবিত হওয়ায় উপজেলার ১৯১টি শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। চিকাজানী ইউনিয়নের চর খোলাবাড়ী উচ্চ বিদ্যালয় ও প্রাথমিক বিদ্যালয়, মসজিদ যমুনার গর্ভে বিলীন হয়ে গেছে। উপজেলা প্রশাসন বিভিন্ন স্থানে বন্যার্তদের জন্য আটটি আশ্রয় কেন্দ্রে খুলেছে। বন্যার্তদের মাঝে স্থানীয় প্রশাসনের উদ্যোগে ত্রাণ বিতরণ অব্যাহত রয়েছে। ওই দিকে দেওয়ানগঞ্জ ৮নংসদর ইউনিয়নে বাড়ী বাড়ী বন্যা পানি ঢুকে পরেছে। জরুরী ত্রাণের ব্যবস্থা করার জন্য আহবান জানান বন্যার্ত'রা।