ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১



১৫ ডিসেম্বর ২০১৮ ০২:১৩

ফাইল ফটো

সিরিজ নির্ধারনী তৃতীয় ম্যাচে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ১৯৮ রানে নিয়ে গেল শাই হোপ ।আবারো তিনি ১০৮ রানে অপরাজিত থাকেন ।

এই হোপই দ্বিতীয় ম্যাচে একাই বাংলাদেশ হারিয়েছে।

বাংলাদেশকে সিরিজ জিতলে হলে প্রয়োজন ১৯৯ রানের । প্রথম সারির ব্যাটসম্যানরা একটু ভালো খেললেই এই রান তাড়া করে সহজে জিতবে স্বাগতিকরা।

এর মধ্যেই ১০৪ বলে ৮১ তুলে এক প্রান্তে থেকে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।গত ম্যাচের এই অপরাজিত সেঞ্চুরিয়ান।

অন্যদিকে বল হাতে সফরকারীদের ইনিংসে ঘূর্ণিঝড় তুলেছেন মেহেদী মিরাজ এবং সাকিব।

স্পিন জাদুতে ৪০.৩ ওভার শেষে উইন্ডিজের স্কোর ৭ উইকেটে ১৫৪ রান।
স্বাগতিকদের হয়ে মিরাজ একাই নিয়েছেন ৪ উইকেট এবং সাকিব ও মাশরাফি নিয়েছেন ২ টি করে  উইকেট।এছাড়া একটি উইকেট নিয়েছেন সাইফুদ্দিন ।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের তৃতীয় তথা শেষ ওয়ানডেতে টসে জিতে ফিল্ডিং করছে বাংলাদেশ। শুরুতেই স্পিন আক্রমণে বিপদে পড়ে  সফরকারী উইন্ডিজ।

আক্রমণে নেতৃত্ব দেন মেহেদী মিরাজ। আগের ম্যাচের মতোই এবারও তার প্রথম শিকার চন্দ্রপল হেমরাজ (৯)। বলটি একটু টেনে দিয়েছিলেন মিরাজ। লেংথ পড়তে একটু গড়বড় করে সোজা পয়েন্টে মোহাম্মদ মিঠুনের হাতে ক্যাচ দেন হেমরাজ।

প্রথম উইকেটের মতো বাংলাদেশের দ্বিতীয় উইকেটও এলো মিরাজের হাত ধরে। ড্যারেন ব্রাভোকে বোল্ড করে ভাঙলেন জমে উঠতে থাকা জুটি।

উইন্ডিজের দলীয় ৫৭ রানে লেগ-মিডল স্টাম্পে ঝুলিয়ে দিয়েছিলেন মিরাজ। ব্রাভো চেয়েছিলেন উড়িয়ে মারতে। কিন্তু বেশি জোরে শট খেলতে গিয়েই হয়তো করতে পারেননি টাইমিং। বল আঘাত হানে স্টাম্পে। ২৬ বলে ১০ রান করে ফিরলেন ব্রাভো।

তৃতীয় উইকেট আসে রুবেল হোসেনের স্থলাভিষিক্ত সাইফ উদ্দিনের হাত ধরে। তরুণ পেসারের সোজা বোল্ড হয়ে যান ১৯ রান করা স্যামুয়েলস। বিপজ্জনক শেমরন হেটমায়ার 'ডাক' মারেন মিরাজের বলে এলবিডাব্লিউ হয়ে। তরুণ স্পিনারের বলে মুশফিকের গ্লাভসে ক্যাচ দিয়ে চতুর্থ শিকার হন রোভম্যান পাওয়েল (১)।