ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


সেই ইমরুলের রানে সচল স্কোর


২১ অক্টোবর ২০১৮ ২৩:০০

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে অবহেলার নাম ইমরুল কায়েস। ভাল করেও দলে নিজরে স্থান পাকা করতে পারেনি তিনি। কিন্তু দলের বিপদে সব সময়ই নিজেকে প্রমাণ দিয়েছেন। এশিয়া কাপে নিজের ৭২ রানে দলেকে বাঁচানো সাথে নির্বাচকদের আবার কড়া জবাব দেন।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে টসে জিতে বাংলাদেশ ব্যাটিং এর সিদ্ধান্ত নেয়। কিন্তু শুরুতেই বিপদে পড়ে যায় বাংলাদেশ। লিটন দাস বা ফজলে রাব্বি কেউই নিজেদের মেলে ধরতে পারেনি। লিটনের সাথে ওপেনিং করতে নেমে ইমরুল কায়েস শক্ত হাতে দলের হাল ধরেন। অন্যদের নামের পাশে রান ছিল না বলার মত। একের পর এক সাজ ঘরে ফিরছিল ব্যটসম্যানেরা।

কিন্তু ইমরুল কায়েস ঠান্ডা মাথায় নিজের অর্ধশাত তুলে দলের রান সচল রাখেন। কিন্তু সঙ্গীর অভাবে বারে বারেই ধুকতে থাকেন তিনি। কে কার আগে সাজ ঘরে ফিরবেন তা নিয়ে টাইগার খেলোয়াড়দের মাঝে ছিল প্রতিযোগীতা। দ্বিতীয় সর্বচ্চো ছিল মোহাম্মদ মিঠুনের ৩৭ রান।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, ইমরুল কায়েস, ফজলে রাব্বি, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, মাশরাফি বিন মুর্তজা, নাজমুল ইসলাম অপু ও মুস্তাফিজুর রহমান।

 

এমএ