ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


একদিন বিশ্বকাপ ট্রফি জয় করবে বাংলাদেশ


১৮ অক্টোবর ২০১৮ ০৫:১১

তীরে গিয়ে বার বার তরি ডুবিয়েছে টাইগাররা। ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল, ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনাল। ২০১২, ২০১৬ এবং ২০১৮ এশিয়া কাপের ফাইনাল। নিদাহাস ট্রফি, ত্রিদেশীয় সিরিজের ফাইনাল। তবে বলা যায়, ফাইনাল খেলা এক প্রকার অভ্যাসে পরিণত হয়েছে টাইগারদের জন্য। এই অভ্যাসই এক সময় ট্রফিটাও এনে দিবে, বিশ্বাস করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)'র পরিচালন মিনহাজুল আবেদীন নান্নুর।

তাই অভিজ্ঞতায় ভরা দলটিকে নিয়ে ২০১৯ বিশ্বকাপের স্বপ্ন দেখছেন তিনি। বিশ্বাস করছেন আসন্ন এই বিশ্বকাপেই ভাল কিছু করে দেখাবে টিম বাংলাদেশ। বুধবার (১৭ অক্টোবর) মিরপুরে বিশ্বকাপ ট্রফির পরিদর্শন শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ক্রিকেট বোর্ডের এই কর্মকর্তা।

নান্নু বলেন, 'ক্রিকেট এমন একটা খেলা। যেকোন দল দেখবেন ফাইনালের কাছাকাছি বা ফাইনালে গিয়ে হেরে যাচ্ছে। এই অনুপ্রেরণা নিয়েই কিন্তু সামনে কাপটা জেতে। যেহেতু আমরা যথেষ্ট অভিজ্ঞ দল এবং ফাইনাল খেলার অভ্যাস হয়ে গেছে। আমার বিশ্বাস যে সামনের বিশ্বকাপে ভালো করার একটা ফলাফল পাব আমরা'

বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বুধবার বাংলাদেশে আসে বিশ্বকাপ ট্রফিটি। প্রথম দিনই মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে ক্রিকেটারদের দেখাতে এবং ছবি তুলতে উন্মুক্ত করে দেয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন ক্রিকেট বোর্ডের সদস্যরাও।

সেই সময় সাংবাদিকদের বোর্ড পরিচালক নান্নু বলেছিলেন, 'একদিন এই বিশ্বকাপ ট্রফি অবশ্যই আমাদের ঘরে আসবে ইনশাল্লাহ। এখন আমরা যে প্রক্রিয়ায় এগিয়ে যাচ্ছি অবশ্য সামনের বিশ্বকাপে ভালো ফল আশা করি। বিশ্বকাপ শব্দটাই অন্যরকম। এটা সব সময়ই উজ্জীবিত করে ইয়াং স্টারদের। আমার বিশ্বাস আগামী বিশ্বকাপে আমরা ভালো করব।'

ভাল খেলেও ট্রফি না পাওয়ার আক্ষেপ রয়েছে বাংলাদেশ দলের সকলের মনেই। তবে এসব ট্রফি এক সময় বাংলাদেশেরও থাকবে, এশিয়া কাপে বলেছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

এসএ