ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০

পুলিশের নামে ভুয়াদের জন্য সতর্কতা


১২ নভেম্বর ২০১৮ ১৫:৪৮

ফাইল ফটো

রোববার (১১ নভেম্বর) বাংলাদেশ পুলিশের ভেরিফায়েড ফেসবুক পেজে এ সতর্কতা জানিয়ে আগামী তিন কার্যদিবসের মধ্যে ভুয়া পেজ ও চ্যানেল সরিয়ে নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

পুলিশের ফেসবুক পেজে দেয়া পোস্টে বলা হয়, সম্প্রতি বাংলাদেশ পুলিশের নাম, লোগো বা পরিচয় ব্যবহার করে অননুমোদিতভাবে ও আনঅফিসিয়ালি খোলা ফেসবুক পেজ, চ্যানেল বা গ্রুপে প্রকাশিত সংবাদ বা পোস্টের কারণে নানারকম বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। তাই অনিয়ন্ত্রিত এ সব ফেসবুক গ্রুপ, চ্যানেল ও পেজের অ্যাডমিনদের দৃষ্টি আকর্ষণ করছে পুলিশ হেডকোয়ার্টার্সের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং।

পোস্টে আরও বলা হয়, এটি স্পষ্ট করা প্রয়োজন যে, এসব গ্রুপ, চ্যানেল ও পেজ বন্ধ করে দেয়া আমাদের উদ্দেশ্য নয়। বরং আমরা এটি নিশ্চিত করতে চাই যে বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইংয়ের সঙ্গে সমন্বয় করে বাংলাদেশ পুলিশ সম্পর্কিত সংবাদ ও তথ্যাদি প্রকাশ ও প্রচার করা যেতে পারে। সেই লক্ষ্যে সুষ্ঠু সমন্বয় ও কার্যক্রমের স্বার্থে সংশ্লিষ্ট সব গ্রুপ, চ্যানেল ও পেজের অ্যাডমিনদের আগামী ১৮ নভেম্বরের মধ্যে এএসপি, মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইং, পুলিশ হেডকোয়ার্টার্সের ফোন ০১৭৬৯৬৯১৫৮৭ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হচ্ছে।

ইতোমধ্যে যারা নাম ও বিবরণ পরিবর্তন করে পুলিশ হেডকোয়ার্টার্স এর মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস উইংয়ে সঙ্গে সমন্বয় সাধন করেছেন তাদের প্রতি ধন্যবাদও জানানো হয় বাংলাদেশ পুলিশের ওই ফেসবুক পোস্টে।