ঢাকা বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

জমকালো আয়োজনে বাংলালিংক ইনোভেটর্স গ্র্যান্ড ফিনালে


১৫ অক্টোবর ২০১৮ ০৪:০৯

শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর হোটেল রেডিসনে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে প্রযুক্তিভিত্তিক ব্যবসায়িক পরিকল্পনার প্রতিযোগিতা বাংলালিংক ইনোভেটর্স ২.০-এর দ্বিতীয় আসরের গ্র্যান্ড ফিনালে।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময়ে এমন প্রতিযোগিতার আয়োজন করায় বাংলালিংককে বিশেষ ধন্যবাদ জানিয়ে বলেন, এই প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছেন তারা অনেক মেধাবী। তাদের হাতে এই বাংলাদেশ ছেড়ে দিলে তারা এই দেশকে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে পারবে। ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে তারা অগ্রণী ভুমিকা পালন করতে পারবে।

বাংলালিংক-এর সিইও এরিক অস বলেন, প্রতিভাবান এই তরুণদের আগ্রহ ও উদ্যম দেখে আমি অত্যন্ত আনন্দিত হয়েছি। আমি বিশ্বাস করি, আগামী দিনের ডিজিটাল দুনিয়ায় বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার সামর্থ্য রয়েছে এই প্রতিযোগীদের। এবং দেশের অন্যতম প্রধান ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে বাংলালিংক কিছু ডিজিটাল প্ল্যাটফর্ম চালু করেছে যেগুলি তরুণদেরকে তাদের স্বপ্নপূরণে সাহায্য করবে বলে আমি মনে করি। আর আমাদের ডিজিটাল প্ল্যাটফর্মের সুযোগগুলি উপযুক্তভাবে কাজে লাগিয়ে বিজয়ীরা নিজেদেরকে ভবিষ্যৎ প্রজন্মের সফল পেশাজীবী হিসেবেও প্রতিষ্ঠা করতে সমর্থ হবে বলে তিনি সবাইকে জানান।

বাংলালিংক ইনোভেটর্স-এর দ্বিতীয় আসরে প্রায় ৯,০০০ হাজার প্রতিযোগী ইনোভেটর্স মাইক্রোসাইট থেকে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

ট্রেইট-ডিটারমাইনিং ন্যাক গেমসের ভিত্তিতে তাদের মধ্যে থেকে সেরা ১০০ প্রতিযোগী বাছাই করা হয়। পরবর্তীতে একদিন ব্যাপী আইডিয়েশন অ্যান্ড প্রেজেন্টেশন সেশনের মাধ্যমে বাছাই করা হয় সেরা ৪০ জনকে। এই প্রতিযোগীরা বাস্তব জীবনের বিভিন্ন সমস্যার সমাধানের পরিকল্পনা প্রদর্শন করে। পরিকল্পনাগুলির উদ্ভাবনী বৈশিষ্ট্যের ভিত্তিতে নির্বাচন করা হয় সেরা ৫ জনেক, যারা আজ অনুষ্ঠিত ফাইনালে তাদের ডিজিটাল পরিকল্পনা উপস্থাপনের সুযোগ পায়। প্রতিটি পর্যায়ে অসাধারণ নৈপুণ্য প্রদর্শনের জন্য গ্রীনোভীষণ দলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়।

বিজয়ী দল অ্যামেস্টারডমে অবস্থিত বাংলালিংক-এর স্বত্বাধিকারী প্রতিষ্ঠান ভিওনের প্রধান কার্যালয় পরিদর্শনসহ পাবে বাংলালিংক-এর স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম-এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগদানের সুযোগ এবং সেরা ৩টি দল পাবে বাংলালিংক-এর স্ট্র্যাটেজিক অ্যাসিস্টেন্ট প্রোগ্রাম-এর অ্যাসেসমেন্ট সেন্টারে যোগদানের সুযোগসহ আকর্ষণীয় পুরস্কার। এছাড়া সেরা ৫ দলের প্রত্যেক সদস্য বাংলালিংক-এর অ্যাডভান্সড ইন্টার্নশিপ প্রোগ্রাম (এআইপি) -এ সরাসরি যোগদান করতে পারবে।

এমএ