ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বিএনপির নিজেদের কারণেই রাজনৈতিক বিপর্যয় ঘটেছে: হাছান


২১ জানুয়ারী ২০১৯ ০০:৪৯

ফাইল ছবি

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, নিজেদের কারণেই বিএনপির রাজনৈতিক বিপর্যয় ঘটেছে। গত ১০ বছরে বিএনপি জনগণের জন্য রাজনীতি করেনি। তারা নিজেদের ইস্যু নিয়ে ব্যস্ত ছিল।
এসময় তিনি বলেন, তারা কয়েক বছরে খালেদা জিয়ার মুক্তি, দণ্ডিত আসামি তারেক রহমানকে ফেরানো, নিরপেক্ষ সরকার এসব ইস্যু নিয়ে রাজপথে সক্রিয় ছিল। এগুলো সাধারণত জনকল্যাণভিত্তিক বা জনগণের বিষয় নয়।


রবিবার (২০ জানুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে মিট দ্য রিপোর্টার্স অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যে দলটি নিজেদের স্বার্থে রাজনীতি করেছে তারা জনগণের ভালোবাসা পেতে পারে না। তারা এসব স্বার্থ সিদ্ধির জন্য পেট্রোল বোমা হামলাসহ আগুন দিয়ে মানুষ পুড়িয়েছে। জনগণের প্রতিপক্ষ হিসেবে নিজেদের দাঁড় করিয়েছে।

হাছান মাহমুদ আরও বলেন, ‘সাংবাদিকদের পেশাগত প্রসার ও দক্ষতা বাড়াতে কাজ করে যাবো। ডিজিটাইল আইন নিয়ে সাংবাদিকদের যেসব উদ্বিগ্নতার জায়গা রয়েছে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখা হবে।’


তিনি সাংবাদিকদের আবাসন নিশ্চিত করার অনলাইন নীতিমালা বাস্তবায়নের কাজ চলছে উল্লেখ করে বলেন, অনলাইন নীতিমালা বাস্তবায়নের কাজ চলছে। রাষ্ট্রীয় গণমাধ্যমের বিস্তৃতি ও বিকাশ এবং অধিকতর কার্যকরের জন্য কাজ করবেন বলে উল্লেখ করেন তিনি।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘সাংবাদিক সাগর-রুনি হত্যার অগ্রগতি এবং তাদের বিচারের জন্য সংশ্লিষ্ট যারা কাজ করছেন তাদের সঙ্গে আলোচনা করা হবে।’

/আনু