ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


বিএনপি নিষিদ্ধ না হলে অচল করে দেওয়া হবে দেশ


২১ অক্টোবর ২০১৮ ০০:০৩

আদালতে বিএনপিকে সন্ত্রাসী সংগঠন বলার পরও বিএনপিকে নিষিদ্ধ না করা হলে, তাদের রাজনীতির সুযোগ দিলে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে সারা বাংলাদেশের যুবসমাজকে নিয়ে দেশ অচলের হুশিয়ারি দিয়েছেন সংগঠনটির ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাঈল চৌধুরী সম্রাট।

শনিবার (২০ অক্টোবর) বিকালে কাকরাইলে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের ২টি ওয়ার্ড (১৯ ও ২০ নং ওয়ার্ড) নিয়ে বিএনপির রাজনীতি নিষিদ্ধের দাবিতে মিছিলপূর্ব সমাবেশে সম্রাট এ হুঁশিয়ারি দেন।

তিনি বলেন, আদালত তার রায়ে একটি দলের নেতৃত্বশূণ্য করতে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্টের গ্রেনেড হামলা হয়েছে বলে উল্লেখ করেছেন। এতে প্রমাণিত হয় বিএনপি সন্ত্রাসী দল। এদের নিষিদ্ধ করতে হবে। তাদের রাজনীতির নামে মানুষ হত্যার সুযোগ দেয়া যবে না। যদি দেয়া হয়, সারা বাংলার যুবসমাজকে সঙ্গে নিয়ে যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীর নেতৃত্বে দেশ অচল করে দেয়া হবে।

সম্রাট বলেন, বঙ্গবন্ধুর হত্যাকান্ডে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জিয়াউর রহমান জড়িত ছিল। তখনই তার দল বিএনপিকে নিষিদ্ধ করার দরকার ছিল। কিন্তু করা হয়নি। তাদের রাজনীতির সুযোগ দেয়া হয়েছে। এর ফলে তারা রাষ্ট্রীয় ক্ষমতায় গিয়ে রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে ২১ আগস্ট গ্রেনেড হামলা করে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে। সেটা না পারলেও তারা ২৪জনকে হত্যা করেছে সেদিন। এরপর থেকে গণতন্ত্রের নামে নানা সহিংস আন্দোলনে তারা মানুষ মেরেই চলছে। ২০১৩ ও ২০১৪ সাল তার প্রকৃষ্ট উদাহরণ।

সমাবেশ শেষে মিছিলটি রাজমনি সিনেমা হলের সামনে থেকে শুরু হয়ে আশপাশের সড়ক প্রদক্ষিণ করে আবার একই যায়গায় গিয়ে শেষ হয়। মিছিল থেকে বিএনপিকে রাজনীতি থেকে নিষিদ্ধের দাবি সম্বলিত প্রচারপত্র বিলি করা হয়।

এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি সোহরাব হোসেন স্বপন, মাইনুদ্দিন রানা, সাংগঠনিক সম্পাদক মাকছুদুর রহমান, গাজী সারোয়ার হোসেন বাবু, ইবরাহীম খলিল মারুফ, মাহবুবুর রহমান পলাশ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আরমান হক বাবু, দপ্তর সম্পাদক এমদাদুল হক প্রমুখ।

 

এমএ