ঢাকা বুধবার, ১৯শে ডিসেম্বর ২০১৮, ৬ই পৌষ ১৪২৫


লিটনে উচ্ছ্বসিত নেত্রকোণার ভোটাররা


১১ অক্টোবর ২০১৮ ২০:১৯

আপডেট:
১৯ ডিসেম্বর ২০১৮ ২০:৪৬

কড়া নাড়ছে একাদশ জাতীয় নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের প্রচারনা চলছে বেশ জোরেসোরেই। এরই ধারাবাহিকতায় নেত্রকোনা-২ (সদর-বারহাট্টা) আসনে নৌকা মার্কায় ভোট দিতে প্রচারনা চালাচ্ছেন শামসুর রহমান লিটন (ভিপি লিটন)।

ভিপি লিটন নেত্রকোণা-২ আসনে আওয়ামীলীগ থেকে নৌকার সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশী। প্রচারণার অংশ হিসেবে তিনি শহর থেকে গ্রামে মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন প্রধানমন্ত্রীর উন্নয়ন বার্তা।

ভিপি লিটনকে কাছে পেয়ে উচ্ছ্বসিত সেখানকার স্থানীয় ভোটাররা। বিশেষ করে তরুন ভোটাররা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক পদের এ নেতাকে কাছে পেয়ে বেশ উচ্ছ্বসিত।

সরেজমিনে দেখা যায়, নিজের অনুসারীদের নিয়ে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কার্মকাণ্ডের চিত্র তুলে ধরে লিফলেট বিলি করছেন ভিপি লিটন। সেই সাথে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে নৌকা মার্কায় ভোট চাইছেন। পাশাপাশি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য মানুষের কাছে দোয়া চাইছেন তিনি।

তার এ প্রচারনায় ভোটের আমেজ ফিরে এসেছে বলে জানায় সেখানকার স্থানীয় ভোটাররা। তারা আরও জানায়, ভিপি লিটনে প্রচারনায় শতস্ফুর্ত ভাবে অংশ নিচ্ছে স্থানীয় ভোটাররা। বিশেষ করে তরুনদের অংশগ্রহন ছিল চোখে পড়ার মত।

কেন্দ্রীয় নেতারা বলছেন, দল ও সরকারের ভাবমূর্তি নষ্ট করেছে এমন এমপিদের কেউ মনোনয়ন পাবেন না। যারা কাজ করেছেন, উন্নয়নে ভূমিকা রেখেছেন, জনপ্রিয়, মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে তারাই এগিয়ে থাকবেন।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘জনপ্রিয় এবং উইনেবল প্রার্থীই আগামী নির্বাচনে মনোনয়ন পাবেন। দল ও সরকারের ভাবমূর্তি নষ্টকারী এমপিদের কেউ মনোনয়ন পাবেন না।

সূত্র জানায়, বিতর্কিত এসব আসনে "দলীয় ইমেজ ফেরাতে" বেশ কয়েকজন তরুণ জনপ্রিয় মুখকে প্রার্থী করার কথা চিন্তা করছে হাই কমান্ড। যাঁরা প্রথমবারের মতো জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে যাচ্ছেন। এ হিসেবে নেত্রকোণা-২ আসনে দলীয় প্রধান শেখ হাসিনার গুডবুকে জায়গা করে নিয়েছেন তরুন নেতা শামসুর রহমান লিটন(ভিপি লিটন)।

দলীয় সূত্র জানায়, নেত্রকোণা-২ আসন থেকে এখন পর্যন্ত ভিপি লিটন চূড়ান্ত। তবে অন্যান্য সম্ভাব্য নামও বিবেচনা করা হবে।

এদিকে মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী ভিপি লিটন। তিনি বলেন, নেত্রকোণা-২ আসন থেকে নৌকার টিকিট পাওয়ার ব্যাপারে আমি আশাবাদী। এ আসন থেকে নৌকার টিকিট পেলে আমি এ এলাকার ভোটারদের সহযোগীতায় বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে নৌকার বিজয় উপহার দিতে চাই।

 

এমএ