ঢাকা বুধবার, ১৯শে ডিসেম্বর ২০১৮, ৬ই পৌষ ১৪২৫


ফখরুলকে প্রশ্ন ছুড়ে দিল জাতিসংঘ


১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৫৭

আপডেট:
১৪ সেপ্টেম্বর ২০১৮ ১৩:৫৮

ফাইল ছবি

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেল মিরোস্লাভ জেনকার সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে মির্জা ফখরুল বেশ কিছু শর্ত তুলে ধরে বলেন, এই শর্তগুলো অর্জন না করলে আগামী জাতীয় নির্বাচনে যাওয়া যাবে না।

বিএনপি মহাসচিবের দেয়া শর্তগুলোর একটি হলো, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। এমন শর্তের কথা শুনে মিরোস্লাভ জেনকা জানতে চান, ইজ বেগম জিয়া এ পলিটিকাল প্রিজনার (বেগম জিয়া কি রাজবন্দী)?

জবাবে মির্জা ফখরুল বলেন, হ্যাঁ রাজনৈতিক হয়রানির জন্যই তাকে গ্রেপ্তার করা হয়েছে। তখন জেনকা বলেন, আমি যতদূর জানি তিনি একটি অরফানেজ মামলার দুর্নীতির দায়ে দণ্ডিত হয়ে কারাগারে আছেন। দুর্নীতির মামলার আসামি কিভাবে পলিটিকাল প্রিজনার হয়? মির্জা ফখরুল এ কথা শুনে তাকে বলেন, রাজনৈতিক হয়রানি করার উদ্দেশ্যেই এই মামলা করা হয়েছে।

মিরোস্লাভ জেনকা এসময় মির্জা ফখরুলের হাতে একটা রিপোর্ট দিয়ে বলেন, আমার কাছে যে খবর আছে, তাতে দেখা যাচ্ছে সবগুলো কোর্টে দীর্ঘদিন ধরে সমস্ত জুডিশিয়াল প্রক্রিয়া অনুসরণ করেই খালেদা জিয়াকে দণ্ডিত করা হয়েছে। তাহলে কিভাবে তাকে আপনারা পলিটিকাল প্রিজনার বলেন?

এমএ