ঢাকা বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


ডিবির হাতে জমির ভূয়া মালিক চক্রের সদস্য আটক


২২ জানুয়ারী ২০১৯ ০৬:০২

জমির ভূয়া মালিক চক্রের সদস্য

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন টিমের অভিযানে জমির ভূয়া মালিক সিন্ডিকেটের অন্যতম সদস্য মোঃ জাহাঙ্গীর ফারুক (৬০) কে আটক করা হয়। গতরাতে তুরাগ থানা এলাকা থেকে তাকে আটক করা হয়।

আটক জাহাঙ্গীর ফারুক চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে অন্যের জমির মালিক সেজে জমি বিক্রি করে টাকা আত্মসাৎ করছিল বলে জানায় ডিবি। সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের উপ-পুলিশ কমিশনার মীর মোদ্দাছছ্রে হোসেনের নির্দেশে অভিযানে নেতৃত্ব দেন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল হক।
প্রতারক চক্রের মূল হোতা পলাতক আসামী হারুন অর রশিদ, জাহাঙ্গীর ফারুকসহ তাদের সহযোগীরা পরস্পর যোগসাজোসে অন্যের জমির মালিক সেজে নকল পাওয়ার অব এটর্নি দলিল তৈরি করে জমি বিক্রি করে আসছে। চক্রটি বাউনিয়া, তুরাগে আব্দুল কাদের’র ২৭.৫ শতাংশ জমি প্রতারনার মাধ্যমে বিক্রির উদ্দেশ্যে জাহাঙ্গীর ফারুককে প্রকৃত মালিক আব্দুল কাদের সাজিয়ে এবং প্রকৃত আব্দুল কাদেরের সহি নকল করে পলাতক আসামী হারুন অর রশিদ এর নামে নকল পাওয়ার অব এটর্নি দলিল তৈরি করে (দলিল নং-৬১৫৬ তাং- ১৫/১০/২০১৮) প্রিয়াংকা গ্রুপের চেয়ারম্যান সাঈদুর রহমান এর কাছ থেকে বায়না বাবদ নগদ ১০ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

এই ঘটনায় প্রিয়াংকা গ্রুপের প্রতিনিধি বাদী হয়ে প্রতারক চক্রের সদস্যদের বিরুদ্ধে তুরাগ থানায় প্রতারনার মামলা দায়ের করেন।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মোঃ নাজমুল হক নতুন সময়কে বলেন, এই চক্রটি পূর্বেও একই উপায়ে মোঃ আব্দুল কাদেরের মালিকানাধীন ফুলবাড়ীয়া সুপার মার্কেট- ২ এর এ ব্লকের (সিটি প্লাজা) নিচতলার ৮৩ নং (তিরাশি) নম্বর দোকান ঘরের নকল দখলস্বত্ত ও নামজারির আবেদন করে। এছাড়া দোকান ঘরের দখলসত্ত্ব হস্তান্তর ও পজিশন বিক্রয় দলিল এ নকল স্বাক্ষর করে দোকানের পজিশন বিক্রয় করে। এই ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামী জাহাঙ্গীর ফারুক সকল ঘটনার সত্যতা স্বীকার করে এবং স্বেচ্ছায় বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

নতুনসময়/এসএ/আইএ