ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


মাহবুব তালুকদার মিথ্যা বলেছেন : সিইসি


১৯ ডিসেম্বর ২০১৮ ০৫:২৬

ছবি সংগৃহিত

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নেই—নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের এমন মন্ত্যবের সাথে তিনি দ্বিমত পোষন করেন ।তিনি আরও বলেন মাহবুব তালুকদার মিথ্যা বলেছেন। আসন্ন নির্বাচনের সব পরিস্থিতি এখনও ভালো রয়েছে।

আজ মঙ্গলবার রাঙামাটিতে নির্বাচনে তিন পার্বত্য জেলার আইনশৃঙ্খলা–বিষয়ক মতবিনিময় সভার পর তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ সব কথা বলেন ।

গতকাল মাহবুব তালুকদার বলেন, ‘নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু নেই যদি থাকে তাহলে সেটা আমার কাছে অর্থহীন কথায় পর্যবসিত হয়েছে।’

এ মন্তব্যের বিষয়ে জানতে চাইলে সিইসি দ্বিমত পোষণ করেন।তিনি বলেন , যে যার মত প্রচারণা চালাচ্ছেন এতে সমস্যা কোথায়?

তিনি আরও বলেন সব স্থানে গ্রহণযোগ্য, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা করা হবে। ভোটকেন্দ্রে সেনাবাহিনী মোতায়েন থাকবে। । দুর্গম ও প্রত্যন্ত এলাকার ভোটকেন্দ্রগুলোকে বিশেষ ব্যবস্থায়ে ভোটের উপকরণ আনা নেওয়া করা হবে ।

তিনি পাহাড়ি এলাকার মানুষ স্বাধীনতাযুদ্ধেওর অবদানের কথা তুলে ধরেন । অন্য এলাকার চেয়ে পার্বত্য চট্টগ্রাম আলাদা । এ অঞ্চলের মানুষ অত্যন্ত সরল প্রকৃতির ।

প্রধান নির্বাচন কমিশনার বলেন প্রত্যেক ভোটারা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ভোট দিয়ে নিরাপদে বাড়িতে ফিরতে পারবেন।

বেলা ১১টার দিকে রাঙামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন ।

এছাড়াও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাৎ হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের সচিব মো. হেলালুদ্দীন আহমদ, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, পার্বত্য জেলার পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ।


এফ,আর