ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ড.কামালের গাড়ী বহরে হামলার অভিযোগ


১৫ ডিসেম্বর ২০১৮ ০০:১১

ছবি সংগৃহিত

আজ মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের গাড়িবহরে হামলা করা হয়েছে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে ।

যদিও এ ব্যাপারে এখনো পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

গণফোরামের প্রশিক্ষণবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম পথিক দাবি করেন,‘এ হামলায় নেতৃত্ব দেন ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইব্রাহীম, মিরপুরের শাহআলী থানা ছাত্রলীগ সভাপতি জাকির হোসেনসহ শাহআলী থানা ছাত্রলীগের নেতাকর্মীরা।’

‘হামলাকারীরা ড. কামাল হোসেনের গাড়ি ছাড়াও আ স ম আবদুর রব ও আরেক নেতা জগলুল হায়দারের গাড়িসহ আরো কয়েকটি গাড়ি ভাঙচুর করে,’দাবি রফিকুলের।

গণফোরামের গণমাধ্যম শাখার সদস্য লতিফুল বারী হামিম দাবি করেন,‘ড. কামাল হোসেনের সঙ্গে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবসহ গণফোরামের নেতারা ছিলেন।
তাঁরা শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে বের হওয়ার সময় আওয়ামী লীগের প্রার্থী আসলামুল হকের সমর্থকরা গাড়িবহরে হামলা চালায়।

এ সময় কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়েছে। হামলায় আ স ম আবদুর রবের গাড়ির চালক আহত হয়েছেন।’

এ ঘটনা নিয়ে আজ বিকেল ৩টায় পুরানা পল্টনের জামান টাওয়ারে ঐক্যফ্রন্টের অস্থায়ী কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে ড. কামাল কথা বলবেন বলে জানান লতিফুল বারী হামিম।

আজ সকাল ৯টার দিকে কামাল হোসেনের নেতৃত্বে শ্রদ্ধা নিবেদনের জন্য শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যান ঐক্যফ্রন্টের নেতারা।

আ স ম আবদুর রব, রেজা কিবরিয়া, আবদুস সালাম, ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ সে সময় উপস্থিত ছিলেন।