ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


নরসিংদীতে মঈন খানের নির্বাচনী প্রচারণায় হামলা


১২ ডিসেম্বর ২০১৮ ০৭:৪৭

প্রতীকি ছবি

বিএনপির প্রার্থী ও দলের স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খানের নির্বাচনী প্রচারণায় যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় নির্বাচনী এলাকা নরসিংদী-২ (পলাশ ও সদরের একাংশ) আসনের সদর উপজেলার আমদিয়া ইউনিয়নের বেলাবো নামক স্থানে এই হামলার ঘটনা ঘটে।

এ সময় হামলাকারীরা বিএনপি নেতাকর্মীদের ১০টি মোটরসাইকেল ভাঙচুর ও চারটি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগ তুলেছেন।

এ ছাড়া এ ঘটনায় ছাত্রদল ও যুবদলের ১০জন নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান যায়।

সকালে মঈন খান নির্বাচনী এলাকায় প্রচারণার জন্য নেতাকর্মীদের সঙ্গে যোগ দেন বলে সাংবাদিকদের জানান পলাশ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম।

দুপুরে পলাশ উপজেলার চরনগর্দী পাটি অফিসে মতবিনিময় শেষে বিকেলে নির্বাচনী এলাকা সদর উপজেলার আমদিয়া ইউনিয়নে গণসংযোগ করতে যান।

তিনি বেলাবো নামক বাজারে পৌঁছালে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছাও মিয়ার নেতৃত্বে যুবলীগ, ছাত্রলীগের ৪০ থেকে ৫০ জন নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে গাড়িবহরে হামলা চালায়।

এ সময় তাদের বহরে থাকা ১০টি মোটরসাইকেল ভাঙচুর করে ও চারটি মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে যায়।

ভাঙচুরে বাধা দিতে গিয়ে পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন ভূইয়া সোহেলসহ ছাত্রদল ও যুবদলের ১০ জন নেতাকর্মী আহত হয়।

হামলার ব্যাপারে বক্তব্য জানতে আমদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছাও মিয়ার মুঠোফোনে কল দিলে বন্ধ পাওয়া গেছে।

আমদিয়া ইউনিয়ন পরিষদের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান নাজিম উদ্দিন ভূইয়া রিপন বলেন, ‘আমরা আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে নৌকার পক্ষে মিছিল করি।

অপরদিকে বিএনপির প্রার্থী মঈন খান মোটরসাইকেল নিয়ে সশস্ত্র মিছিল করেছে।

মিছিলটি বেলাবো বাজারে পৌছালে স্থানীয় লোকজন তাদের ধাওয়া দেয়।’

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার শাহারিয়ার আলম জানান ‘হামলার ঘটনাটি আমার জানা নেই।

এ ব্যাপারে খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেওয়া হবে।’