ঢাকা বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


‘ছাল বাকল মিলে জোট হয়েছে’


২৩ অক্টোবর ২০১৮ ০০:৪৩

‘এ গাছের ছাল, ও গাছের বাকল সবমিলে যে একটা তৈরি হয়েছে। যাই হোক তারা ভালো কাজ করুক, আমি এটাই চায়। আওয়ামী লীগ এটা নিয়ে কোনোদিন দুঃশ্চিন্তা করে না। এরা একতাবদ্ধ হয়েছে, এটা ভালো। এখানে স্বাধীনতাবিরোধী আছে, জাতির পিতার হত্যাকারীদের মদদদাতা আছে, এমনকি যারা বাংলাদেশে জঙ্গিবাদ- সন্ত্রাস সৃষ্টি করেছে, দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে, তারা এক জায়গায় হয়েছে।’

সোমবার (২২ অক্টোবর) সৌদি আরব সফর সম্পর্কে গণভবনে সংবাদ সম্মেলনে এসে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ড. কামাল হোসেনের নেতৃত্বে গঠিত জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘রাজনৈতিক দলগুলো ঐক্যবদ্ধ হয়েছে, সেটাকে আমি স্বাগত জানায়। কারণ এটার প্রয়োজন আছে। আমরা মনে করি, তারা সবাই যদি ঐক্যবদ্ধ হতে পারে, আর যদি সেটা রাজনৈতিকভাবে সফল হতে পারে, তাহলে সমস্যা কোথায়।

প্রধানমন্ত্রী আরও বলেন, তবে একটু লক্ষ্য রাখা দরকার কারা কারা এক হলো, সেটাও দেখতে হবে। যারা সেখানে ঐক্যবদ্ধ হয়েছে তারা কে কোন ধরনের, কে কোন চরিত্রের, কার কী ধরনের ভূমিকা, কী ধরনের বাচনভঙ্গি, এমনকি মেয়েদের প্রতি কী ধরনের কটূক্তি করতে পারে, সে প্রতিযোগিতাও আপনারা দেখতে পেরেছেন।

তিনি বলেন, এর মধ্যে (ঐক্যফ্রন্ট) অনেকেই তো আমাদের আওয়ামী লীগে ছিল একসময়। আওয়ামী লীগ থেকে এখন দূরে সরে গিয়ে তারা আওয়ামী লীগের বিরুদ্ধে জোট তৈরি করেছে। রাজনীতিতে এ স্বাধীনতা সবারই আছে। রাজনীতি করার অধিকারও সবার আছে। একটি গণতান্ত্রিক ধারা প্রতিষ্ঠিত বাংলাদেশে। সেই গণতান্ত্রিক ধারায় স্বাধীনভাবে রাজনীতি করার সুযোগ রয়েছে।

ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি সম্পর্কিত এক প্রশ্নের উত্তরে সরকারপ্রধান বলেন, তাদের দাবি ৪ দফা থেকে বেড়ে ৭ দফা হয়েছে। আমি অপেক্ষা করে আছি, দফাটা আরও কতো দূর যায়, তারপর আমি আমার বক্তব্য দেব।