ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


এই প্রতারককে ধরিয়ে দিন


২২ অক্টোবর ২০১৮ ২২:৪৮

রাজধানীর পল্টন থানাধীন জিপিও (পোস্ট অফিস) হতে প্রতারণা করে এক লক্ষ সত্তর হাজার টাকা নিয়ে পালিয়েছে লাল শার্ট পরিহিত এক প্রতারক।

সিসি ক্যামেরার মাধ্যমে তার ছবি সংগ্রহ করা হয়েছে। তার পরিচয় জানা না থাকায় তাকে গ্রেপ্তারে পুলিশকে সহায়তা করার জন্য আহ্বান জানানো হয়েছে।

পল্টন থানা সূত্রে জানা যায়, গত ১৬ আগস্ট তারিখে সুরাইয়া খান নামে একজন মহিলা পল্টন থানায় এসে বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, সুরাইয়া খানের মা সৌদি প্রবাসী। তার মায়ের নামে পল্টন পোস্ট অফিসে ৩ বছর মেয়াদী একটি একাউন্ট রয়েছে। ওই একাউন্টে লভ্যাংশসহ ১ লক্ষ ৩০ হাজার টাকা জমা থাকায় তিনি আরো ১ লক্ষ ১০ হাজার টাকা জমা দেওয়ার জন্য গত ১৩ আগস্ট বড় ভাই সাব্বিরকে নিয়ে পোস্ট অফিসে আসেন।

তারা কাউন্টারের ভিতরে জনৈক সুদিস বাবুর নিকট ১ লক্ষ ৭০ হাজার টাকা জমা দিতে চাইলে অপেক্ষা করতে বলেন। প্রায় ১০ মিনিট অপেক্ষা করার পর লাল শার্ট পরিহিত অজ্ঞাতনামা লোকটি সুরাইয়াকে বলে যে, আপনি কাউন্টার হতে বের হন এবং তার মাকে ৩৬ নাম্বার কাউন্টারে টাকা জমা দেওয়ার জন্য যেতে বলে।

সে তার মাকে নিয়ে ৩৬ নাম্বার কাউন্টারে গেলে লাল শার্ট পরিহিত লোকটি তার নিকট হতে এক লক্ষ সত্তর হাজার টাকা জমা নিয়ে সুদিস বাবুর কাছ থেকে রিসিপ্ট নেওয়ার জন্য যেতে বলে। একথা বলে সে কাউন্টার হতে বাহির হয়ে যেতে থাকে। বাদির মাতা ও বড় ভাই ডাক-চিৎকার করে অজ্ঞাতনামা লোকটিকে ধরার চেষ্টা করে কিন্তু তৎক্ষণে লোকটি টাকা নিয়া পালিয়ে যায়।

উল্লেখিত ব্যক্তির কোনো পরিচয় কিংবা সংবাদ পাওয়া গেলে পল্টন মডেল থানায় (ওসি : ০১৭১৩-৩৭৩১৫৫) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

- ডিএমপি নিউজ