ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


আজ গণভবনে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন


২২ অক্টোবর ২০১৮ ১৭:০০

ছবি ফাইল ফটো

সৌদি আরব সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার বিকেল ৪টায় গণভবনে সংবাদ সম্মেলন শুরু হবে। প্রধানমন্ত্রীর প্রেস উইংয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাম্প্রতিক সৌদি আরব সফরের বিস্তারিত এই সংবাদ সম্মেলনে তুলে ধরবেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সমসাময়িক রাজনৈতিক ইস্যুতে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেবেন তিনি।

সৌদি বাদশার আমন্ত্রণে গত মঙ্গলবার চারদিনের দ্বিপক্ষীয় সফরে সৌদি আরব যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে প্রধানমন্ত্রী বুধবার রিয়াদে সৌদি বাদশা সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান বিন আবদুল আজিজের সঙ্গে পৃথক বৈঠক করেন।

বুধবার রাতে প্রধানমন্ত্রী মদিনায় মসজিদে নববীতে হজরত মুহাম্মদ (সা.)-এর রওজা মোবারক জিয়ারত এবং বৃহস্পতিবার মক্কা শরিফে পবিত্র ওমরা পালন করেন।

এছাড়া, প্রধানমন্ত্রী বুধবার রিয়াদে কাউন্সিল অব সৌদি চেম্বার এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দসহ সৌদি ব্যবসায়ী সম্প্রদায়ের সঙ্গে এক সভায় যোগ দেন। অনুষ্ঠানে পাঁচটি সমঝোতা স্মারক সই করা হয়।

শেখ হাসিনা বুধবার রিয়াদের কূটনৈতিক এলাকায় নিজস্ব ভূমিতে নির্মিত বাংলাদেশ দূতাবাসের চ্যান্সরি ভবন উদ্বোধন এবং বৃহস্পতিবার জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের চ্যান্সরি ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। সফর শেষে শুক্রবার দিবাগত রাতে দেশে ফিরেন প্রধানমন্ত্রী।

আরকেএইচ