ঢাকা বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


আজ খালেদার ৩ মামলা আদালতে উঠছে


১৪ অক্টোবর ২০১৮ ২১:৫৪

ফাইল ফটো

বিএনপি চেয়ারপারসন কারাবন্দী নেত্রী খালেদা জিয়ার ৩টি মামলা শুনানি ও আদেশের জন্য রবিবার (১৪ অক্টোবর) আদালতে উঠছে। এর মধ্যে হাইকোর্টে ২টি ও বিশেষ জজ আদালতে একটি মামলা রয়েছে।

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার কাজ আসামীর অনুপস্থিতিতে চলবে কি না সেই বিষয়ে আদেশ দেবে বিচারপতি। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ আদেশের জন্য এই দিন ধার্য রেখেছেন।

এর আগে পুরাতন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকার বিশেষ জজ আদালত-৫ খালেদা জিয়ার অনুপস্থিতিতে এই মামলার বিচার কাজ চলার আদেশ দেয়। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে রিভিশন মামলা করেন বিএনপি চেয়ারপারসন।

দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ৭ অক্টোবর ওই আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান আদেশের জন্য এই দিন ধার্য করেন। ওইদিন শুনানিতে আইনজীবীরা বলেন, খালেদা জিয়া কারাগারে আছেন। তিনি জামিনের কোনো অপব্যবহার করেননি। অতএব জামিন বাতিলের কোনো সুযোগ নেই।

এদিকে কুমিল্লার নাশকতার মামলায় খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আজ আদেশ দেবে হাইকোর্ট। বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি এসএম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ আজ অ্যাটর্নি জেনারেলের বক্তব্য গ্রহণ করবেন।

এসএমএন