ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ফেতাই ভারতের দিকে অগ্রসর হচ্ছে, উপকূল গুলোতে বাড়তি সতর্কতা


১৮ ডিসেম্বর ২০১৮ ০৩:৪৭

প্রতীকি ছবি

ঘূর্ণিঝড় ফেতাই ভারতের দিকে অগ্রসর হচ্ছে । আজ স্থানীয় সময় বিকাল থেকে সন্ধ্যার মধ্যেই অন্ধ্র প্রদেশের কাঁকিনাড়ার কাছে আছড়ে পড়বে এটি। ঘূর্ণিঝড়ের প্রভাবে ভূমিধস আঘাত হানতে পারে। ৯০-৯৫ কিমি বেগে আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ফেতাই। অন্ধ্র প্রদেশের সাতটি ও পুদুচেরির এক জেলায় রেড এলার্ট জারি করা হয়েছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ঝোড়ো হাওয়া বয়ে যাবে দক্ষিণ ওড়িষ্যা উপকূলেও।
ফেতাই ঘূর্ণিঝড়ের প্রভাবে দিনভর বৃষ্টির পূর্বাভাস দেয়া হয়েছে। বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া ওই ঘূর্ণিঝড়ের প্রভাবে ওড়িষ্যা ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে দিল্লির আবহাওয়া অফিস। আজ সকাল থেকে বিভিন্ন জেলায় বৃষ্টি শুরু হয়েছে। উপকূলবর্তী জেলাগুলোতে দুর্যোগ এবং দিনভর আবহাওয়া একই থাকবে বলে জানানো হয়েছে।
ভারতের পূর্ব মেদিনীপুরের উপকূলীয় থানাগুলোতে সতর্কবার্তা পাঠানো হয়েছে। সতর্ক করা হয়েছে দিঘা মোহনা, জুনপুট ও মন্দারমণি কোস্টাল থানাকে। দিঘা, তাজপুর, মন্দারমণিতে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে। পর্যটকদের উপর বাড়তি নজরদারি রাখা হবে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মঙ্গলবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ঘূর্ণিঝড় ফেতাই বঙ্গোসাগরে একটু একটু করে শক্তিশালী হচ্ছে ।