ঢাকা মঙ্গলবার, ২৩শে অক্টোবর ২০১৮, ৮ই কার্তিক ১৪২৫


জামাল খাশোগিকে টুকরো টুকরো করা হয়


১১ অক্টোবর ২০১৮ ১৫:৪০

আপডেট:
২৩ অক্টোবর ২০১৮ ০৩:৪৫

ছবি সংগৃহীত

সৌদি আরবের শীর্ষ নেতাদের নির্দেশে দেশটির সরকারবিরোধী জামাল খাশোগিকে হত্যা করা হয়েছে। হত্যার পর তাকে টুকরো টুকরো করা হয়। মঙ্গলবার নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

তুরস্কের একজন নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে এই মার্কিন গণমাধ্যটি জানায়,
জামাল খাশোগিকে হত্যার জন্য সৌদি থেকে দু'টি প্রাইভেট বিমানে তুরস্কের ইস্তাম্বুলে যায় ১৫ জনের একটি ঘাতক টিম। ইস্তাম্বুলে পৌঁছেই তারা দু'টি ইন্টারন্যাশনাল হোটেলে অবস্থান করে। সেখান থেকে ওই ঘাতক টিমটি সরাসরি ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটে চলে যায়। সাংবাদিক জামাল খাশোগি সৌদি কনস্যুলেটে পৌঁছার আগেই ঘাতকরা এই মিশনের সার্বিক প্রস্তুতি নেয়। খাশোগি সেখানে প্রবেশের পর তারা তাকে হত্যা করে। হত্যার পর তার মরদেহ টুকরো টুকরো করে ফেলা হয়।

ঘাতক দলের একজন ফরেনসিক বিশেষজ্ঞ সঙ্গে করে একটি করাত নিয়ে এসেছিলেন। ওই করাত দিয়েই খাশোগিকে টুকরো টুকরো করা হয়। এই হত্যার মিশন শেষ হতে দুই ঘণ্টা সময় লেগেছে। মিশন শেষে ঘাতকরা দ্রুত তুরস্ক ত্যাগ করে বিশ্বের বিভিন্ন দেশে চলে যায়।

আমেরিকায় স্বেচ্ছা-নির্বাসনে থাকা জামাল খাশোগি বিয়ের জন্য প্রয়োজনীয় কাগজপত্র আনতে গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কনস্যুলেটে যান কিন্তু সেখান থেকে তিনি আর ফিরে আসেননি।


আরকেএইচ