ঢাকা শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


অপূর্ব-তিশার ‘অপরিচিতা তুমি’


১৩ নভেম্বর ২০১৮ ২২:১৮

সঙ্গীতপ্রিয় মানুষ শুভ। পড়াশোনা শেষে গানের নেশাকেই পেশা করে নিবে বলে ঠিক করেছে সে। শিল্পমন সদা জাগ্রত থাকলেও তার জীবনে কেউ আসতে চেয়েও পারেনি, কারণ সেই কাঙ্খিত মানুষটির জন্য চুপিচুপি আজ অবধি প্রহর গুনে বেড়াচ্ছে শুভ, যে কিনা তার অগোছালো জীবনের অষ্টপ্রহরের ফাঁকে চৈতালি রূপে এসে সবকিছু গুছিয়ে দিবে, তার ঠোঁটে চৈতালি দুপুরের রোদ্দুরের মত হাসি হয়ে ফুটবে। কখনোবা তার হৃদাকাশে না বলা চৈতালি মেঘের মত ডানা মেলে ঘুরবে।

একদিন বিকেলে হঠাৎ সেই এক ফালি চৈতালি রোদ্দুর তার চোখে ঝিলিক খেয়ে যায়। রাস্তায় স্কুটি চালিয়ে যাওয়া একটা মেয়েকে দেখে চোখ আকটে যায় শুভ'র। ঠিক সেই সময় স্কুটির পেছনে রাখা হ্যালমেটটা পড়ে গিয়ে বৃষ্টি নামের মেয়েটার সাথে একটা মিষ্টি পরিচয় পর্ব সাজায় প্রকৃতি। সেখান থেকেই তাদের পরিচয়টা ক্রমশ বন্ধুত্বের দিকে এগোয় এবং শুভ বুঝতে পারে তার জীবনের পুঞ্জিকাতে চৈত্রমাস আর সোনালী রোদ্দুর সত্যিই চলে এসেছে। বন্ধুত্ব গাঢ় হওয়ার কালে বৃষ্টির মনেমনে পুষে রাখা কিছু ইচ্ছের কথা জানতে পারে শুভ।

পরদিন থেকে বৃষ্টির সব ইচ্ছেগুলোকে আপন করে নিয়ে তা একে একে পূরণের জন্য নানান পরিকল্পনা করে শুভ এবং এর মধ্য দিয়ে দু'জনার সম্পর্ক আরো নিবিড় হয়। ভালোবেসে ফেলে তারা এবং তারা তাদের ভালোবাসাকে প্রাণবন্ত ও সবার থেকে আলাদা রাখার জন্য প্রতিনিয়ত নানান তত্ত্ব বের করে তা প্রয়োগ করতে থাকে যাতে তারা একে অপরের কাছে কখনো পুরনো হয়ে না যায়। এভাবেই গল্পটি সামনের দিকে এগিয়ে যায়। রিফাত আদনান পাপন এর রচনায় নাজমুল রনি নির্মাণ করেছেন নাটক "অপরিচিতা তুমি"। নাটকটিতে জুঁটি বেঁধে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও তাসনুভা তিশা। এছাড়াও অভিনয় করেছেন পীরজাদা শহীদুল হারুন, সিয়াম সহ প্রমূখ।

নাটকটিতে একটি মৌলিক গান রয়েছে গানটি তে কন্ঠ দিয়েছে সোহগ ফারহান ও সংঙ্গীতায়জন করেছেন শাহরুখ হোসেন। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অপূর্ব বলেন, খুবই সুন্দর গল্পের একটি নাটক ‘অপরিচিতা তুমি’। সমসাময়িক একটি গল্প। রনির সাথে আগেও কাজ করেছি। রনি বেশ যত্ন নিয়ে কাজটি করেছে। দর্শকদের নাটকটি ভালো লাগবে।
তাসনুভা তিশা বলেন, ‘নাটকের গল্পটি অনেক সুন্দর। অপূর্ব ভাইয়ার সঙ্গে অভিনয়ের প্রতিটি মুহূর্ত দারুণ উপভোগ করেছি। এটা সবাই জানেন, তিনি অনেক ভালো একজন অভিনেতা। এবং অনেক সহযোগিতাপরায়ণ। আমি নাটকটি নিয়ে খুবই আশাবাদী। দর্শকও নাটকটি আশাকরি উপভোগ করবেন।’

ফ্যাক্টর থ্রী সলিউশনস্ পরিবেশিত ও প্রযোজিত ‘অপরিচিতা তুমি’ নাটকটি ২২শে নভেম্বর রাত ১০ টায় এশিয়ান টিভিতে প্রচারিত হবে বলে নির্মাতা নাজমুল রনি জানান।

এমএ