ঢাকা শুক্রবার, ১৪ই ডিসেম্বর ২০১৮, ১লা পৌষ ১৪২৫


নিখোঁজ প্রবাসী এনামুল গ্রেপ্তার


২৪ নভেম্বর ২০১৮ ১৮:১৯

আপডেট:
১৪ ডিসেম্বর ২০১৮ ২২:০৮

দক্ষিণ কোরিয়ায় গবেষণারত এনামুল হক মনিকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করা হলেও তিনি র‌্যাবের হাতে গ্রেপ্তার হয়েছেন। বিভিন্ন পত্রিকার আদলে ওয়েবসাইট তৈরি করে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (২৪ নভেম্বর) সকালে রাজধানীর বিমানবন্দর রেলওয়ে স্টেশন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন পত্রিকার ২১টি সাইট পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান।

মুফতি মাহমুদ খান বলেন, বিভিন্ন জাতীয় পত্রিকার ওয়েবসাইটের আদলে ওয়েবসাইট তৈরি করে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও বিস্তারিত জানা যায়নি।

এর আগে শুক্রবার দুপুরে এনামুল হককে অপহরণ করা হয়েছে বলে দাবি করে তার পরিবার। তারা জানিয়েছিল, গত ২১ নভেম্বর রাতে আশকোনা থেকে হজরত শাহজালাল বিমানবন্দরে যাবার পথে এনামুল নিখোঁজ হন। ঘটনার পর পরিবারের পক্ষ থেকে শুক্রবার দক্ষিণখান থানায় একটি সাধারণ ডায়েরি করে তার পরিবার।

ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে এনামুল পিএচইডি করতে কোরিয়া যান। কিছু দিন আগে তিনি দেশে বেড়াতে আসেন। বুধবার পাবনা থেকে স্ত্রীকে নিয়ে জামালপুর শ্বশুরবাড়ি যান। ওই দিনই ঢাকায় এসে আশকোনা এলাকায় বন্ধুর ছোট ভাইয়ের বাসায় ওঠেন। রাত দশটার দিকে সেখান থেকে বেরিয়ে যান বিমানবন্দরের উদ্দেশে। বুধবার দিবাগত রাত ১টায় ক্যাথে প্যাসেফিক এয়ারলাইন্সের একটি বিমানে কোরিয়া যাবার কথা ছিল। এরপর থেকে আর কোনো খোঁজ মেলেনি।

এমএ