ঢাকা শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


ছাত্রীদের সঙ্গে অশ্লীলতা, শিক্ষককে পেটাল মেয়েরা


২ অক্টোবর ২০১৮ ০২:৪৯

ছাত্রীদের সঙ্গে অশ্লীল আলাপ ও বাজে মন্তব্যের জেরে এক শিক্ষককে পিটিয়েছে টাঙ্গাইলের বিন্দুবাসিনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মেয়েরা। অভিযুক্ত শিক্ষক ওই বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক সাঈদুর রহমান বাবুল।

সোমবার (১ অক্টোবর) সকালে এ ঘটনা ঘটে। মেয়েরা জানান, বেশ কিছুদিন ধরেই ক্লাস চলাকালেই ছাত্রীদের অশালীন মন্তব্য ও কুপ্রস্তাব দিয়ে আসছিলেন বাবলু। রোববারও নবম শ্রেণির এক ছাত্রীকে কুপ্রস্তাব দেন তিনি।

সেদিনই সকল ছাত্রীরা প্রধান শিক্ষককে বিষয়টি জানায়। কিন্তু প্রধান শিক্ষক মামুন তালুকদার অভিযুক্ত ওই শিক্ষকের বিরুদ্ধে কোন ব্যবস্থা না নিয়ে উল্টো ছাত্রীদের স্কুল থেকে বের করে দেয়ার ভয় দেখান।

স্কুল ছুটি হলে ছাত্রীরা তাদের অভিভাবকদের জানায় বিষয়টি। এরপর সোমবার সকালে অফিস কক্ষে শিক্ষক বাবুলকে অবরুদ্ধ করে রাখে মেয়েরা। অবস্থা বেগতিক দেখে সাঈদুর কৌশলে পালানোর চেষ্টা করেন। পরে বিদ্যালয়ের ছাত্রী ও অভিভাবকরা তাকে ধরে পিটুনি দেয়। এতে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। তথ্য পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে শিক্ষার্থীরা জানায়, শিক্ষক বাবুলের নোংরামির বিষয়টি একাধিকবার বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন তালুকদারকে জানানোর পরও তিনি কোন ব্যবস্থা নেননি। এর মধ্যে স্কুল থেকে বের করে দেয়ার ভয় দেখানোর পর তারা ক্লাস বর্জন করে ব্যবস্থা নিতে বাধ্য হয়।

ঘটনাটি সম্পর্কে প্রধান শিক্ষক মামুন তালুকদার জানান, মেয়েদের দাবির প্রেক্ষিতে শিক্ষক বাবুলকে বরখাস্ত করা হয়েছে। তাকে পুলিশে দেয়া হয়েছে। এ বিষয়ে টাঙ্গাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, অভিযুক্ত শিক্ষক এখনও তাদের হেফাজতে। প্রশাসনিকভাবে মোবাইল কোর্টের মাধ্যমে তাকে বিচারের আওতায় আনা যেতে পারে। থানায় মামলারও প্রস্তুতি চলছে।

এমএ