ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


ক্রেতাদের সঙ্গে এ কেমন প্রতারণা দারাজের!


১৭ অক্টোবর ২০১৮ ১০:০৬

এ কেমন প্রতারণা দেশের জনপ্রিয় অনলাইন শপিং কোম্পানি দারাজের! পণ্যের আসল দাম ৫০০ টাকা। তবে সেই পণ্যে ৬৫০ টাকা ছাড় দিয়েছে দারাজ। শুনতে অদ্ভুত লাগলেও ছাড়ের নামে এমন প্রতারণার অভিযোগের শুনানি শেষে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে প্রতিষ্ঠানটিকে।

রোববার (১৪ অক্টোবর) দারাজকে এমন প্রতারণার দায়ে জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক রজবী নাহার রজনী।

বিষয়টি নিশ্চিত করে রজনী বলেন, দারাজের বিরুদ্ধে গ্রাহকদের দেয়া এক প্রতারণার অভিযোগের শুনানি শেষে প্রতিষ্ঠানটিকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে বলা হয়, হাসান মাহমুদ নামের এক ব্যক্তি দারাজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ করে বলেন, বিশেষ ছাড়ের বিজ্ঞাপন দিয়ে দারাজ ১৫০০ টাকার স্কাই শপের কোমরে বাঁধার বেল্ট ৮৫০ টাকায় বিক্রি করছে। এ বিজ্ঞাপন দেখে তিনি একটি বেল্ট কেনার অর্ডার করেন। কিন্তু দারাজ প্রতারণা করে স্কাই শপের বেল্ট না দিয়ে একটি দেশীয় বেল্ট পৌঁছে দেয়। যার মূল্য লেখা ছিল ৫০০ টাকা। অর্থাৎ দারাজ ৫০০ টাকার দেশি বেল্টকে বিদেশি ১৫০০ টাকার বলে বিক্রি করছে।

শুনানিতে এ অভিযোগটি প্রমাণিত হওয়ার পর ভোক্তা অধিকার আইন-২০০৯ সালের ৪৫ ধারায় ই-রিটেইলার ব্র্যান্ড দারাজকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

এমএ