ঢাকা মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


যিনি শ্রেষ্ঠ, তিনিই উত্তম


১৪ জানুয়ারী ২০১৯ ২৩:৪৩

এসআই সম্বিত রায়

জীবনের ঝুঁকি নিয়ে হত্যা মামলা ও পরোয়ানাভুক্ত আসামি এবং মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার, মামলা তদন্তসহ অবৈধ মাদকদ্রব্য উদ্ধারে দক্ষতা ও সাহসিকতার অবদান রাখায় টানা তৃতীয় বারের মত শ্রেষ্ঠত্বের পুরস্কার পেয়েছেন কালীগঞ্জ থানার এসআই সম্বিত রায়। রোববার (১৩ জানুয়ারি) পুলিশের মাসিক কল্যাণ সভায় তাকে উত্তম অফিসার হিসেবে ক্রেষ্ট ও নগত অর্থ প্রদান করা হয়। মাসিক কল্যাণ সভার প্রধান অতিথি ঝিনাইদহ জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান এসআই সম্বিত রায়কে পুরস্কার তুলে দেন।

থানা পুলিশ সুত্রে জানাগেছে, গত ৮ অক্টোবর সন্ধ্যায় কালীগঞ্জ উপজেলার মালিয়াট ইউনিয়নের নলবিলের মধ্যে যশোর বাহাদুর গ্রামের আক্কাস আলী মোল্ল্যার ছেলে রকি মোল্ল্যা (২৬) কে শ্বাস রোধ করে হত্যা করা হয়। যার মামলার নং ৮। তারিখ-০৯/১০/২০১৮ ইং। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সম্বিত রায়। মামলার দায়িত্ব নেওয়ার পর মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে গত ২৬ নভেম্বর তিনি প্রধান সন্দিগ্ধ আসামি ইমলাক কে একটি বিদেশীসহ কালীগঞ্জ উপজেলার ভিটেখোলা গ্রাম থেকে গ্রেপ্তার করেন।

এছাড়া একেরর পর এক পরোয়ানাভুক্ত আসামি ও মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে দক্ষতার পরিচয় এসআই সম্বিত রায়। যার কারনে জেলা পুলিশের মূল্যায়নে তাকে অক্টোবর মাসে “শ্রেষ্ঠ পুলিশ অফিসার” নভেম্বর এবং ডিসেম্বর মাসে “উত্তম পুলিশ অফিসার” হিসেবে পুরস্কৃত করা হয়।

অনুভুতি প্রকাশ করে থানার এসআই সম্বিত রায় বলেন, ভাল কাজের যথাযথ মূল্যায় করায় আমি খুব খুশি। এ ধরনের মূল্যায়ন আগামিতে কর্মস্পৃহা আরো বৃদ্ধি পাবে। এজন্য তিনি পুলিশ সুপার হাসানুজ্জামান ও কালীগঞ্জ থানার ওসি ইউনুচ আলীকে ধন্যবাদ জানিয়েছেন।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) ইউনুচ আলী বলেন, মামলা তদন্তসহ আসামি গ্রেপ্তার, মাদক উদ্ধারসহ সাহসিকতায় অবদান রাখায় প্রতিমাসে পুলিশের কল্যাণ সভায় পুরস্কার প্রদান করা হয়। অস্ত্রসহ আসামি গ্রেপ্তার, মাদকদ্রব্য উদ্ধার ও পরোনায়ানাভুক্ত আসামি গ্রেপ্তারে অবদান রাখায় এসআই সম্বিত রায়কে উত্তম অফিসার হিসেবে পুরস্কার প্রদান করা হয়েছে।

নতুনসময়/আইএ